সংগঠন সংবাদ

এফআইসিসিআইয়ের ৬০ বছর পূর্তি অনুষ্ঠান ১৯ নভেম্বর

প্রতিষ্ঠার ছয় দশক পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটির পূর্বনির্ধারিত তারিখ ছিল ৮ ও ৯ নভেম্বর। তবে, তা পরিবর্তন করে ১৯ ও ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।
ফরেন ইনভেস্টরস চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, এফআইসিসিআই, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি,

ফরেন ইনভেস্টরস চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) ৬০ বছর পূর্তি অনুষ্ঠান ও বিনিয়োগ মেলার তারিখ পরিবর্তন করা হয়েছে।

প্রতিষ্ঠার ছয় দশক পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটির পূর্বনির্ধারিত তারিখ ছিল ৮ ও ৯ নভেম্বর। তবে, তা পরিবর্তন করে ১৯ ও ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আজ রোববার চেম্বার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে চেম্বারের সভাপতি নাসের এজাজ বিজয় জানান, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে এ আয়োজনের উদ্বোধনের সম্মতি দিয়েছিলেন। কিন্তু আগামী ৬ ও ৮ নভেম্বর প্রধানমন্ত্রীর সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিতব্য ওআইসির 'উইমেন ইন ইসলাম' সম্মেলনে যোগ দেওয়ার কথা আছে। তাই তিনি আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠান উদ্বোধনের সম্মতি দিয়েছেন।

তিনি আরও বলেন, 'ফরেভার ফিউচারস ফরওয়ার্ড' এ প্রদিপাদ্য নিয়ে আয়োজিত ফ্ল্যাগশিপ ইভেন্টটির সব ধরনের প্রস্তুতি শেষ পর্যায়ে। শুধুমাত্র তারিখ পরিবর্তন হয়েছে।

বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) অনুষ্ঠানটির স্ট্র্যাটেজিক পার্টনার। উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী এফআইসিসিআইয়ের গবেষণা প্রতিবেদন 'ক্যাটালাইজিং গ্রেটার এফডিআই ফর ভিশন ২০৪১: প্রায়োরিটাইস ফর বিল্ডিং কনড্যুসিভ ট্যাক্স সিস্টেম ইন বাংলাদেশ' এবং ইএসজি পাবলিকেশন 'ইএসজি এক্সিলেন্স: এ ক্রনিকেল অব এফআইসিসিআই মেম্বারস' উন্মোচন করবেন।

এছাড়া বিনিয়োগ মেলার পাশাপাশি 'গ্রিন ভ্যাল্যু চেইন' ও 'ইনভেস্টমেন্ট ক্লাইমেট: কারেন্ট ল্যান্ডস্কেপ অ্যান্ড মিশন ২০৪১' বিষয়ের ওপর দুটি প্ল্যানারি সেশন অনুষ্ঠিত হবে।

Comments

The Daily Star  | English

Cybergangs now selling ‘genuine’ NIDs

Imagine someone ordering and taking delivery of your personal data -- national identity card information, phone call records, and statements from your mobile financial accounts – as conveniently as ordering food online.

1h ago