যেসব নায়ক-নায়িকার সিনেমা প্রেক্ষাগৃহে চলছে

বর্তমানে দেশে ৬০টির মতো সিঙ্গেল স্ক্রিন চালু আছে, পাশাপাশি থাকছে মাল্টিপ্লেক্স। ঈদের সময় এই চালু সিনেমা হলের পাশাপাশি প্রায় ১০০টি বন্ধ থাকা সিনেমা হল নতুন করে চালু হয়েছে।
ছবি: সংগৃহীত

সিনেমার জন্য ঈদ বড় উৎসব হিসেবে পরিচিত। এই উৎসবকে কেন্দ্র করে নতুন সিনেমা মুক্তি দেওয়াটা রেওয়াজে পরিণত হয়েছে।

বর্তমানে দেশে ৬০টির মতো সিঙ্গেল স্ক্রিন চালু আছে, পাশাপাশি থাকছে মাল্টিপ্লেক্স। ঈদের সময় এই চালু সিনেমা হলের পাশাপাশি প্রায় ১০০টি বন্ধ থাকা সিনেমা হল নতুন করে চালু হয়েছে।

সবারই টার্গেট থাকে ঈদের উৎসবে কিছুটা ব্যবসা করার। এবারের ঈদে মুক্তি পেয়েছে মোট ৮টি সিনেমা। সেগুলো হলো 'লিডার: আমিই বাংলাদেশ', 'লোকাল', 'শত্রু', 'কিল হিম', 'পাপ', 'জ্বীন', 'প্রেম প্রীতির বন্ধন' ও 'আদম'।

এইসব সিনেমায় নায়ক হিসেবে রয়েছেন শাকিব খান, বাপ্পী, অনন্ত জলিল, আদর আজাদ, সজল ও রোশান। নায়িকা হিসেবে আছেন অপু বিশ্বাস, ববি, পূজা চেরি, বর্ষা, জাহারা মিতু ও শবনম বুবলি।

ঈদের সিনেমাগুলোর মধ্যে সর্বোচ্চ ১০০ হলে মুক্তি পেয়েছে শাকিব খান ও শবনম বুবলি অভিনীত 'লিডার: আমিই বাংলাদেশ'। বাপ্পী অভিনীত 'শত্রু' সিনেমাটি মুক্তি পেয়েছে মোট ২৪টি হলে। অনন্ত জলিল ও বর্ষা অভিনীত 'কিল হিম' মোট ১১টি হল পেয়েছে। এ ছাড়া, পূজা চেরি ও সজল অভিনীত 'জ্বীন' ১৪টি, ববি ও রোশান অভিনীত 'পাপ' ৮টি, 'লোকাল' ১১টি, 'প্রেম প্রীতির বন্ধন' ৯টি ও 'আদম' ৫টি হলে মুক্তি পেয়েছে।

শাকিব খান ও শবনম বুবলির 'লিডার: আমিই বাংলাদেশ' সিনেমাটি পরিচালনা করেছেন তপু খান। সিনেমায় আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত, সমু চৌধুরী, মাসুম বাশার, মিলি বাশার, প্রীতি, রিমু রেজা খন্দকার, সীমান্তসহ অনেকেই।

সাইফ চন্দন পরিচালিত শবনম বুবলি ও আদর আজাদ অভিনীত সিনেমা 'লোকাল'। সিনেমাটির ট্রেলার ও গান আগেই প্রশংসিত হয়েছে। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন ফেরারী ফরহাদ। এতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরীফসহ অনেকেই।

বাপ্পী অভিনীত 'শত্রু' সিনেমাটি পরিচালনা করেছেন সুমন ধর। ইতোমধ্যে সিনেমাটির ট্রেলার ও গান দর্শকদের মধ্যে কিছুটা আলোচিত হয়েছে। সিনেমায় আরও আছেন মিশা সওদাগর।

অপু বিশ্বাস ও জয় চৌধুরী অভিনীত 'প্রেম প্রীতির বন্ধন' সিনেমাটি পরিচালনা করেছেন সোলায়মান আলী লেবু। রোমান্টিক ধাঁচের এই সিনেমায় আরও আছেন মিশা সওদাগর।

নাদের চৌধুরী পরিচালিত সজল ও পূজা চেরি অভিনীত সিনেমা 'জ্বীন'। এই সিনেমার মাধ্যমে দীর্ঘ ৬ বছর পর বড় পর্দায় আসলেন সজল।

সৈকত নাসির পরিচালিত 'পাপ' সিনেমায় অভিনয় করেছে ববি, রোশান, জাকিয়া মাহা, আমান রেজা, আরিয়ানাসহ অনেকে।

আবু তৌহিদ হিরন পরিচালিত সিনেমা 'আদম'। সিনেমাটিতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিম, প্রাণ রায়, মনিরা মিঠু, জান্নাতুল ফেরদৌস ঐশী, ইয়াশ রোহান, অ্যালেন শুভ্র, সুমনা সোমাসহ অনেকেই।

Comments