সীতাকুণ্ডে বিস্ফোরণ

সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক সান্টু আটক

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় করা মামলায় প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে আটক করেছে শিল্প পুলিশ।
সীমা
সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে গত ৪ মার্চ বিস্ফোরণ হয়। ছবি: রাজিব রায়হান/স্টার

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় করা মামলায় প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে আটক করেছে শিল্প পুলিশ।

চট্টগ্রাম শিল্প পুলিশ সূত্র এবং সীতাকুণ্ড থানা সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। 

বিস্তারিত জানতে শিল্প পুলিশের চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার মো. জসীম উদ্দিনকে কয়েকবার এবং এসপি মোহাম্মদ সুলাইমানকে ৮ বার ফোন দিলেও তারা ফোন ধরেননি।

এসপি সুলাইমানকে নবমবার ফোন দিলে এসআই পরিচয়ে একজন ফোন রিসিভ করেন। সীমা অক্সিজেন প্ল্যান্টের ঘটনায় করা মামলার বিষয়ে জানতে চাইলে তিনি ডেইলি স্টারকে বলেন, 'ওই মামলায় একজনকে আটক করা হয়েছে। আগামীকাল সকাল ১০টায় স্যার আসামির বিষয়ে কথা বলবেন।'

সান্টুকে আটকের বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'শিল্প পুলিশ তাকে গ্রেপ্তার করেছে, তারা এ বিষয়ে কথা বলবে। আমি বিস্তারিত জানি না।'

গত ৪ মার্চের সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় ৭ জন নিহত হন এবং ২৫ জনের বেশি আহত হন। বিস্ফোরণের ঘটনা তদন্তের পর মঙ্গলবার চট্টগ্রামের জেলা প্রশাসকের (ডিসি) কাছে একটি প্রতিবেদন জমা দেয় সরকারি তদন্ত কমিটি। প্রতিবেদনে বিস্ফোরণের পেছনে প্রতিষ্ঠান মালিকের গাফিলতি উঠে এসেছে বলে চট্টগ্রামের ডিসি আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান জানিয়েছেন।

ঘটনার পর অবহেলাজনিত মৃত্যু অভিযোগে ৬ মার্চ সীতাকুণ্ড থানায় একটি মামলা করেন এক ভুক্তভোগীর স্ত্রী। অক্সিজেন প্ল্যান্টের মালিক ও শীর্ষ কর্মকর্তাসহ ১৬ জনকে আসামি করা হয় মামলায়।

 

Comments