টাঙ্গাইল

মহাসড়কে ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার ২ পুলিশ কনস্টেবল রিমান্ডে

রাতে মহাসড়কে যান চলাচল বন্ধ করে টাকা আদায় করছিলেন পুলিশের ইউনিফর্মে থাকা ওই দুজন। একপর্যায়ে তারা একটি পিকআপ ভ্যান থামিয়ে মামলার ভয় দেখিয়ে ১১ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেন।
মির্জাপুর থানা। ফাইল ছবি

টাঙ্গাইলে মহাসড়কে ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার দুই পুলিশ কনস্টেবলকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার টাঙ্গাইলের অতিরিক্ত বিচারিক হাকিম মনিরুল ইসলাম এ আদেশ দেন বলে টাঙ্গাইলের কোর্ট পরিদর্শক তানভীর আহমেদকে জানান।

তারা হলেন, মানিকগঞ্জের দৌলতপুর থানার কনস্টেবল রিপন রাজবংশী (২৮) ও মহসিন মিয়া (৩১)। রিপন টাঙ্গাইলের বাসাইল উপজেলার মিরিকপুর গ্রামের এবং মহসিন সিরাজগঞ্জের চৌহালী উপজেলার কোদালিয়া গ্রামের বাসিন্দা।

গত রোববার রাত ১০টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ধেরুয়া এলাকা থেকে স্থানীয়রা তাদের আটক করে দেওহাটা পুলিশ ফাঁড়িতে সোপর্দ করে।

তাদের কাছ থেকে হাতকড়া, একটি মোটরসাইকেল ও নগদ ৩০ হাজার টাকা জব্দ করা হয়।

জানা যায়, রাতে মহাসড়কে যান চলাচল বন্ধ করে টাকা আদায় করছিলেন পুলিশের ইউনিফর্মে থাকা ওই দুজন। একপর্যায়ে তারা একটি পিকআপ ভ্যান থামিয়ে মামলার ভয় দেখিয়ে ১১ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেন। তবে চালক ও তার সহকারী হৈচৈ শুরু করলে স্থানীয় লোকজন এগিয়ে এসে দুজনকে ধরে ফেলেন।

পিকআপ চালক রানা মিয়া সেই রাতেই বাদী হয়ে তাদের বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা করেন।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম দ্য ডেইলি স্টারকে জানান, তাদের থানায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

যোগাযোগ করা হলে মানিকগঞ্জের পুলিশ সুপার গোলাম আজাদ খান দ্য ডেইলি স্টারকে বলেন, দৌলতপুর থানার দুই কনস্টেবলকে ফৌজদারি অপরাধের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। বিভাগ ব্যক্তিগত অপরাধের দায়িত্ব নেবে না।

'আমরা ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছি। প্রতিবেদন পাওয়ার পর, তদন্তের ফলাফল অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে,' বলেন তিনি।

Comments