যশোরে কারাগারে হাজতিদের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

ঘটনার সঙ্গে জড়িতদের কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে
ছবি: সংগৃহীত

যশোর কেন্দ্রীয় কারাগারে হাজতিদের দুই গ্রুপের সংঘর্ষের পাঁচ জন আহত হয়েছেন।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন খুলনা কারা উপমহাপরিদর্শক অসীম কান্ত পাল।

জানিয়েছেন, সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে নেয়া হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা।

সংঘর্ষের সূত্রপাত নিয়ে কারা কর্তৃপক্ষ জানায়, আজ সকালে পূর্ব কোন্দলের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

কারা সূত্র জানায়, কারা অভ্যন্তরে নিউজেল এলাকার সামনে হাজতি 'ভাইপো' রাকিব ও সম্রাটের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়। এ সময় দুই গ্রুপের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। পরে যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুরাইয়া আক্তার ও জেলার শরিফুল আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আহতদের কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

যশোর কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন ড. সাজ্জাদ হোসেন বলেন, দুই কারারক্ষীসহ ৬/৭ জন হাজতিকে ভর্তি করা হয় কারা হাসপাতালে। তারা আশঙ্কামুক্ত ও সুস্থ আছেন।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুরাইয়া আক্তার বলেন, ঘটনাটি সামান্য ব্যাপার। আকস্মিকভাবে একজন কারারক্ষী অ্যালার্ট হুইসেল বাজিয়ে ফেলায় বিষয়টি বড় আকারে রূপ নেয়। যশোর কেন্দ্রীয় কারাগারে বর্তমানে শহরের বেশ কয়েকজন দাগী সন্ত্রাসী রয়েছেন। তাদের মধ্যে ভাইপো রাকিব ও সম্রাট অন্যতম। দুটি গ্রুপের সদস্যদের বাইরেই কোন্দল ছিল।

তিনি বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তবে কারারক্ষীরা তাড়াহুড়ো করে কারাগারের ভেতরে প্রবেশ করতে গিয়ে আহত হয়েছেন।

এ ঘটনায় ওই দুই কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

Comments