পর্যটকদের জন্য ঢাকার গাইড ম্যাপ প্রকাশ করল ডিএসসিসি

ঢাকা শহরের পর্যটন শিল্পকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে এক নজরে উপস্থাপন করার লক্ষ্যে টুরিস্ট গাইড ম্যাপ সংকলন প্রকাশ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

ঢাকা শহরের পর্যটন শিল্পকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে এক নজরে উপস্থাপন করার লক্ষ্যে টুরিস্ট গাইড ম্যাপ সংকলন প্রকাশ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ সোমবার দুপুরে ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে করপোরেশনের প্রকৌশল বিভাগের সাপ্তাহিক নিয়মিত বৈঠকে এই টুরিস্ট গাইড ম্যাপ প্রকাশ করা হয়।

ডিএসসিসি মেয়র এ সময় বলেন, 'ঢাকায় অনেক পর্যটক বিশেষত বিদেশি পর্যটকরা আসেন। তারা কোথায় যাবেন, কী পরিদর্শন করবেন, কীভাবে সেসব জায়গা বা স্থাপনায় যাতায়াত করা যাবে, ঢাকার বিমান-রেল-সড়ক অন্তর্জাল কোথায় কোথায় অবস্থিত ইত্যাদি বিষয়কে সন্নিবেশ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এই টুরিস্ট গাইড ম্যাপ সংকলন ও প্রকাশ করেছে।'

'সবাই যাতে সহজেই বুঝতে ও ব্যবহার করতে পারেন, সেভাবেই আমরা এটা তৈরি করেছি। এই গাইড ম্যাপের সাহায্যে পর্যটকরা ঢাকার সবকিছু এক নজরেই বুঝতে পারবেন', যোগ করেন তিনি।

ঢাকার পর্যটন শিল্পকে বিদেশি পর্যটকদের কাছে সহজে উপস্থাপনে এই উদ্যোগ নতুন মাত্রা যোগ করবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, 'ঢাকাকেন্দ্রিক পর্যটন শিল্পকে উৎসাহিত ও আকর্ষণ করার লক্ষ্যে সারাবিশ্বের মতো ইংরেজি ভাষায় আমরা এই টুরিস্ট গাইড ম্যাপ প্রকাশ করেছি। আমরা চাই, বহুজাতিক কোম্পানি পরিচালিত হোটেলসহ পর্যটন সংশ্লিষ্ট সবাই এই গাইড ম্যাপ ব্যবহার করবেন। আমরা আশাবাদী যে, এই গাইড ম্যাপের সাহায্যে ঢাকাকেন্দ্রিক পর্যটন শিল্পের বহুমাত্রিক বিকাশ ঘটবে।'

বৈঠকে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

Comments