ক্রিকেট

তিন ইনিংসে শান্তর দ্বিতীয় সেঞ্চুরি

একই দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন রনি তালুকদারও
ছবি: ফিরোজ আহমেদ

ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের হয়ে এদিন নিজের পঞ্চম ম্যাচে মাঠে নামেন নাজমুল হোসেন শান্ত। তবে এর আগে কেবল দুটি ইনিংসেই ব্যাট করার সুযোগ পান তিনি। দুটিই প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে। তার একটিতে সেঞ্চুরি তুলে নিয়েছিলেন তিনি। এদিন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষেও তিন অঙ্কের ছোঁয়া পেয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃহস্পতিবার গাজী গ্রুপের বিপক্ষে ১০১ রানের ইনিংস খেলেন শান্ত। তার ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৩৪৩ রানের বিশাল পুঁজি পেয়েছে আবাহনী। এর আগে প্রাইম ব্যাংকের বিপক্ষে ১১৮ রানের ইনিংস খেলেছিলেন শান্ত।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক শান্ত। নাঈম শেখ ও লিটন দাসের ওপেনিং জুটিতে আসে ৫৭ রান। নাঈমের বিদায়ে এই জুটি ভাঙার পর মাঠে নামেন শান্ত। যদিও এরপর বেশিক্ষণ টিকতে পারেননি লিটন। এরপর এনামুল হক বিজয়ের সঙ্গে ১৩০ রানের জুটি গড়েন শান্ত। তাতেই বড় পুঁজির ভিত পেয়ে যায় আবাহনী।

দলীয় ১৯৯ রানে বিজয় ফিরে গেলে তাওহিদ হৃদয়ের সঙ্গে ৫৯ রানের আরও একটি জুটি গড়ে শেখ পারভেজ জীবনের বলে আউট হন শান্ত। এর আগে ৮৪ বলে খেলেন ১০১ রানের ইনিংস। নিজের ইনিংসটি সাজাতে ৮টি চার ও ৬টি ছক্কা মারেন অধিনায়ক।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে একই দিনে অপর ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে এবারের আসরে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন রনি তালুকদার। সাম্প্রতিক সময়ে রানের খরায় থাকা এই ব্যাটার এদিন খেলেছেন ১৪১ রানের ইনিংস। ১৩১ বলে ৮টি চার ও ৯টি ছক্কায় সাজান নিজের ইনিংস। তার সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৩১৭ রানের পুঁজি পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

 

Comments