এশিয়া কাপে বাংলাদেশের গ্রুপে শ্রীলঙ্কা

অন্যদিকে একই গ্রুপে পড়েছে ভারত ও পাকিস্তান

নারী এশিয়া কাপের সূচি ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। যেখানে বাংলাদেশের গ্রুপে পড়েছে শ্রীলঙ্কা। আরেক গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। আজ মঙ্গলবার এক বিবৃতি দিয়ে এই সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কার সঙ্গে অন্যরকম দ্বৈরথ জমে উঠেছে বাংলাদেশের। যদিও সেটা পুরুষদের দলের লড়াইয়ে। তবে তা ছাপিয়ে মেয়েদের লড়াইয়ে দেখা যেতে পারে এই উত্তেজনা। অন্যদিকে ভারত ও পাকিস্তানের মধ্যকার লড়াই বরাবরই রোমাঞ্চকর।

মেয়েদের এশিয়া কাপের গত আসরে সাত দল খেললেও এবারের আসরে অংশ নিচ্ছে আটটি দল। 'বি' গ্রুপে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে রয়েছে মালয়েশিয়া ও থাইল্যান্ড। আর 'এ' গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল এবং সংযুক্ত আরব আমিরাত (ইউএই)।

শ্রীলঙ্কার ডাম্বুলায় আগামী ১৯ থেকে শুরু হবে মেয়েদের এশিয়া কাপের আসর। তবে বাংলাদেশের এশিয়া কাপ শুরু হবে ২০ জুলাই। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কান মেয়েদের মোকাবেলা করবে টাইগ্রেসরা। এর আগে উদ্বোধনী দিনে ভারত-ইউএই ও পাকিস্তান-নেপালের মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হবে।

গ্রুপপর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ২২ জুলাই থাইল্যান্ডের বিপক্ষে। মালয়েশিয়ার বিপক্ষে ২৪ জুলাই মাঠে নামবে তারা। ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে ২১ জুলাই। ২৬ জুলাই দুটি সেমিফাইনাল এবং ২৮ জুলাই অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল।

Comments