দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজে প্রথমবারের মতো আগে ব্যাটিং করবে বাংলাদেশ।
ছবি: ফিরোজ আহমেদ

প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে গিয়েছে বাংলাদেশ। তৃতীয় টি-টোয়েন্টিতে  জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। তবে এদিন টস ভাগ্য সঙ্গে যায়নি তাদের। টস জিতে নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। আগে ফিল্ডিং বেছে নিয়ে টাইগারদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন তিনি। সিরিজে প্রথমবারের মতো আগে ব্যাটিং করবে বাংলাদেশ।

আজ মঙ্গলবার বেলা ৩টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি।

আগের দুই ম্যাচে একই একাদশ নিয়ে খেলেছিল বাংলাদেশ। তবে তৃতীয় ম্যাচে এসে একাদশে দুটি পরিবর্তন এনেছে টিম ম্যানেজমেন্ট। বিশ্রাম দেওয়া হয়েছে শেখ মেহেদী হাসান ও পেসার শরিফুল ইসলামকে। তাদের জায়গায় একাদশে ঢুকেছেন পেসার তানজিম হাসান সাকিব ও তানভির ইসলাম।

অন্যদিকে বাংলাদেশের মতো দুটি পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে মাথায় আঘাত পাওয়া ওয়েলিংটন মাসাকাদজা সুস্থ হয়ে ফিরেছেন। এছাড়া ফারাজ আকরাম ঢুকেছেন একাদশে। তবে চোটে পড়ায় বাদ পড়েছেন রিচার্ড এনগাভারা। তার সঙ্গে বাদ পড়েছেন আইন্সলে এনডলোভু।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, রিশাদ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান, তানভির ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: জয়লর্ড গুম্বি, তাদিওয়ানাশে মারুমানি, ক্রেইগ আরভিন, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা, ক্লাইভ মাদান্ডে, জোনাথন ক্যাম্পবেল, লুক জংবি, ফারাজ আকরাম, ব্লেসিং মুজারাবানি, ওয়েলিংটন মাসাকাদজা।

Comments