আবারও ব্যর্থ লিটন-শান্ত, চাপে বাংলাদেশ

সিরিজে প্রথমবারের আগে ব্যাটিং করে খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ

সিরিজে প্রথমবারের মতো টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। তবে খুব একটা ভালো অবস্থানে নেই তারা। পাওয়ার প্লেতেই লিটন দাস ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাটে চাপে পড়ে তারা। এরপর তানজিদ হাসানকে হারায় দলটি। তবে জাকের আলীকে নিয়ে চাপ উতরে ওঠার চেষ্টা চালাচ্ছেন তাওহিদ হৃদয়।

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেটে ৬৩ রান করেছে বাংলাদেশ। তাওহিদ ১৮ ও জাকের ১ রানে ব্যাটিং করছেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা দেখেশুনেই খেলছিলেন দুই ওপেনার লিটন ও তামিম। তবে রানের গতি বাড়াতে ব্লেসিং মুজারাবানির করা ইনিংসের তৃতীয় ওভারে পরপর তিন বলে স্কুপ করার চেষ্টা করেন লিটন কুমার দাস। প্রথম দুটি ব্যাটেই লাগেনি। তৃতীয়টি লাগলেও স্টাম্প ভাঙে লিটনের। ফলে ব্যর্থতার ধারাবাহিকতা লম্বা করে ১৫ বলে ১২ রানে ফিরে যান তিনি।

পরের ওভারে হতাশ করলেন অধিনায়ক শান্তও। জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজার ভেতরে ঢোকা ডেলিভারিতে বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন বাংলাদেশ অধিনায়ক। ৪ বলে ৬ রান করেন তিনি। ফলে দলীয় ২৯ রানেই দুটি উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর তাওহিদের সঙ্গে হাল ধরে প্রতিরোধ গড়ার চেষ্টা করছিলেন তানজিদ। তবে খুব বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ফারাজ আকরামের বলে উইকেট ছেড়ে বেড়িয়ে হাঁকাতে চেষ্টা করেছিলেন। তবে সীমানায় ক্লাইভ মাদান্দের তালুবন্দি হয়েছেন তিনি। ২২ বলে ১টি করে চার ও ছক্কায় ২১ রান করেন এই তরুণ ওপেনার।  

এদিন দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে আগের দুই ম্যাচ জিতে নেওয়া বাংলাদেশ। দুটি পরিবর্তনই বোলিং বিভাগে। শেখ মেহেদী হাসান ও শরিফুল ইসলামকে বিশ্রাম দিয়েছে দলটি। তার জায়গায় তানভির ইসলাম ও তানজিম হাসান সাকিবকে একাদশে নিয়েছে তারা।

Comments