জিম্বাবুয়েকে চাপে রেখেছেন টাইগার বোলাররা

বাংলাদেশের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য তাড়ায় ব্যাটিং করছে জিম্বাবুয়ে

আগের দুই ম্যাচের মতো এদিনও দারুণ বোলিং করে যাচ্ছেন বাংলাদেশের বোলাররা। তাতে শুরু থেকেই চাপে রয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য তাড়ায় নেমে পাওয়ার প্লেতেই তিন উইকেট হারায় তারা। এরপরও উইকেট হারিয়ে বড় চাপে রয়েছে সফরকারী দলটি।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে লক্ষ্য তাড়ায় নেমেছে জিম্বাবুয়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৪ উইকেটে ৬৫ রান করেছে তারা। তাদিয়ানাশে মারুমানি ২৭ বলে ২৩ রানে অপরাজিত রয়েছেন। তার সঙ্গে ৮ বলে ৮ রান করে উইকেটে আছেন ক্লাইভ মাদান্দে। 

এদিন ইনিংসের তৃতীয় ওভারে বোলিংয়ে এসেই উইকেট পান মোহাম্মদ সাইফ উদ্দিন। তার অফ স্টাম্পের বাইরে রাখা বলে জয়লর্ড গাম্বি লেগের দিকে খেলতে চেয়েছিলেন। তবে ব্যাটের কানায় লেগে চলে যায় থার্ড ম্যানে। সহজ ক্যাচ লুফে নেন মাহমুদউল্লাহ। ৮ বলে ৯ রান করেন গাম্বি।

আগের ম্যাচে দারুণ ব্যাটিং করলেও এদিন তিনে নেমে সুবিধা করতে পারেননি ব্রায়ান বেনেট। পঞ্চম ওভারে বোলিং এসেই তাকে ফেরান তানজিম হাসান। তার মাথার উপর দিয়ে খেলতে গিয়ে টাইমিংয়ে হেরফের করে তানজিমের হাতে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান বেনেট। ৮ বলে  রান করেন তিনি।

পরের ওভারে ফিরে আবার আঘাত হানেন সাইফউদ্দিন। এবার বোল্ড করে দেন ক্রেইগ আরভিনকে। ৭ বলে ৭ রান করে ফিরে যান অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যান। ফলে পাওয়ার প্লেতেই তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় জিম্বাবুয়ে। ৩৩ রান তুলতে পারে দলটি।

পাওয়ার প্লের পরও সে চাপ থেকে উতরে উঠতে পারেনি জিম্বাবুয়ে। রিশাদ হোসেনের করা অষ্টম ওভারের শেষ বলে অধিনায়ক সিকান্দার রাজাও ফিরে গেলে বিপদে পড়ে যায় দলটি। জায়গায় দাঁড়িয়ে ড্রাইভ করতে গেলে উইকেটরক্ষক জাকের আলীর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান অধিনায়ক। ৫ বলে ১ রান করেন তিনি।

 

Comments