সিটি চ্যাম্পিয়ন্স লিগ জিতবে, বললেন কাকা

ইস্তানবুলে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার একটি আয়োজনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কাকা।
কাকা: এএফপি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের ফাইনাল নিয়ে নিজের ভাবনা জানালেন কাকা। ব্রাজিলের কিংবদন্তি সাবেক মিডফিল্ডারের মতে, শিরোপা উঁচিয়ে ধরবে ম্যানচেস্টার সিটি। ইংলিশ চ্যাম্পিয়নদের তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড ম্যাচে প্রথম গোল করবেন বলেও মনে করেন তিনি।

ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে সিটি ও ইন্টার মিলান। ম্যাচের ভেন্যু তুরস্কের ইস্তানবুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়াম। খেলা শুরু হবে শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায়।

গত এক যুগ ধরে ইংল্যান্ডের ঘরোয়া পর্যায়ের ফুটবলে রাজত্ব করছে সিটিজেনরা। তবে ইউরোপে শ্রেষ্ঠত্ব অর্জন করা এখনও অধরা রয়ে গেছে তাদের। এবার অবশ্য তারকা স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার শিষ্যদের ফাইনালে ফেভারিট মানা হচ্ছে। ২০০৭ সালের ব্যালন ডি'অর জয়ী কাকাও সিটির বাক্সে দিয়েছেন নিজের ভোট।

ইস্তানবুলে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার একটি আয়োজনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কাকা। রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের প্রাক্তন ফুটবলারের ভাবনার চুম্বক অংশ তুলে ধরা হলো দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য।

প্রশ্ন: কারা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে?
কাকা: ম্যানচেস্টার সিটি।

প্রশ্ন: প্রথম গোলদাতা কে হবেন?
কাকা: হালান্ড।

প্রশ্ন: ফাইনালের স্কোরলাইন কী হবে?
কাকা: ম্যানচেস্টার সিটি ২-১ ব্যবধানে জিতবে।

প্রশ্ন: প্রতিটি দলের দুজন করে খেলোয়াড় বেছে নিন যারা পার্থক্য গড়ে দিতে পারে।
কাকা: সিটির পক্ষে (ইল্কাই) গুন্দোয়ান ও (আর্লিং) হালান্ড এবং ইন্টারের পক্ষে লাউতারো (মার্তিনেজ) ও (রোমেলু) লুকাকু। তারা ম্যাচে সূক্ষ্ম পার্থক্য গড়ে দিতে পারে।

প্রশ্ন: এরকম বড় একটি ম্যাচে মানসিকভাবে প্রস্তুত হওয়ার গুরুত্ব কী?
কাকা: এটা খুবই গুরুত্বপূর্ণ কারণ এই ধরনের ফাইনালে প্রতিটি খুঁটিনাটি বিষয়কে বিবেচনায় রাখতে হয়। মানসিকভাবে ধারাল থাকা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল জেতার অন্যতম চাবিকাঠি।

Comments