ইকুয়েডরের বিপক্ষে মেসি খেলবেন, তবে...

তবে রেকর্ড আটবারের ব্যালন দি’অরজয়ী মেসিকে কীভাবে ব্যবহার করবেন তা এখনও চূড়ান্ত করেননি স্কালোনি।
ছবি: এএফপি

আসন্ন কোপা আমেরিকার আগে নিজেদের ঝালিয়ে নিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। প্রথমটিতে যুক্তরাষ্ট্রের শিকাগোতে তারা মুখোমুখি হবে ইকুয়েডরের। এই ম্যাচে তাদের অধিনায়ক লিওনেল মেসি খেলবেন, আশ্বস্ত করলেন লিওনেল স্কালোনি। তবে তিনি ঠিক কত মিনিট খেলবেন তা নিয়ে ধোঁয়াশা রেখে দিলেন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ।

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে চোটের সঙ্গে অপ্রত্যাশিত সখ্যতা গড়ে উঠেছে মেসির। মেজর সকার লিগের (এমএলএস) ক্লাবটিতে খেলাকালীন বেশ কয়েকবার মাঠের বাইরে ছিটকে যেতে হয়েছে ৩৬ বছর বয়সী তারকাকে। তবে কোপা আমেরিকাকে লক্ষ্য করে চলমান অনুশীলন ক্যাম্পে গত সপ্তাহে মেসি যোগ দেওয়ার পর তার শারীরিক অবস্থা নিয়ে আশার বাণী শোনান স্কালোনি। তিনি জানান, আমেরিকা মহাদেশের শ্রেষ্ঠত্বের আসরে পাওয়া যাবে ফিট মেসিকে।

মেসির ফিটনেস যাচাই করতে দুটি ম্যাচ পাচ্ছেন স্কালোনি। আগামীকাল সোমবার বাংলাদেশ সময় ভোর পাঁচটায় ইকুয়েডরের মুখোমুখি হওয়ার পর আগামী শনিবার গুয়াতেমালাকে মোকাবিলা করবে তার দল। তবে রেকর্ড আটবারের ব্যালন দি'অরজয়ী মেসিকে কীভাবে ব্যবহার করবেন তা এখনও চূড়ান্ত করেননি স্কালোনি।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ বলেছেন, 'আগামীকাল মেসিকে দেখতে পারবেন দর্শকরা। কিছুক্ষণের জন্য হলেও সে অবশ্যই খেলবে। প্রত্যেকে কত মিনিট খেলবে তা আমাদের সতর্কতার সঙ্গে ভাবতে হবে, যাতে সবাই (কোপা আমেরিকার) প্রথম ম্যাচের জন্য ফিট থাকে।'

তিনি যোগ করেছেন, 'আমার মনে হয়, মেসি খেলবে। সে পুরো ম্যাচ খেলবে নাকি ৩০ মিনিট নাকি ৬০ মিনিট, আমি জানি না। কিন্তু লোকে তাকে দেখতে পাবে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।'

বিশ্বকাপের মতো কোপা আমেরিকারও বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। শিরোপা ধরে রাখার অভিযানে তারা খেলবে 'এ' গ্রুপে। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় আসরে গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ হলো পেরু, চিলি ও কানাডা। আগামী ২১ জুন কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে তারা মোকাবিলা করবে কানাডাকে।

Comments