এক্স প্ল্যাটফর্ম

পোস্টের কারণে নিয়োগদাতা শাস্তি দিলে আইনি লড়াইয়ের খরচ দেবেন মাস্ক

শনিবার দিনের শেষে মাস্ক এক্স এ পোস্ট করে বলেন, ‘এই প্ল্যাটফর্মে কিছু পোস্ট করা বা লাইক দেওয়ার জন্য যদি আপনার নিয়োগদাতা আপনার সঙ্গে অন্যায্য আচরণ করেন বা শাস্তি দেন, তাহলে নিয়োগদাতার বিরুদ্ধে আইনি লড়াইয়ের বিল আমরা দেব।’
এক্স এর লোগো। প্রতিকী ছবি: রয়টার্স
এক্স এর লোগো। প্রতিকী ছবি: রয়টার্স

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সের (সাবেক টুইটার) স্বত্তাধিকারী ইলন মাস্ক জানিয়েছেন, যদি তার প্ল্যাটফর্মে কিছু পোস্ট করা বা কোনো পোস্টে লাইক দেওয়ার জন্য কেউ যদি তাদের নিয়োগদাতার কাছ থেকে কোনো অন্যায্য আচরণ, অর্থাৎ শাস্তির শিকার হন, তবে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি লড়াই চালানোর খরচ তিনি দেবেন।

গতকাল শনিবার রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

শনিবার দিনের শেষে মাস্ক এক্স এ পোস্ট করে বলেন, 'এই প্ল্যাটফর্মে কিছু পোস্ট করা বা লাইক দেওয়ার জন্য যদি আপনার নিয়োগদাতা আপনার সঙ্গে অন্যায্য আচরণ করেন বা শাস্তি দেন, তাহলে নিয়োগদাতার বিরুদ্ধে আইনি লড়াইয়ের বিল আমরা দেব।'

তিনি আরও জানান, এ ধরনের তহবিলের ক্ষেত্রে কোন সীমা থাকবে না।

মাস্ক পরে আরও বলেন, 'এবং আমরা শুধু মামলাই করবো না। আমরা অনেক জোরেশোরে আইনি লড়াই চালাব এবং সেই প্রতিষ্ঠান ও তার কার্যনির্বাহী পরিষদের বিরুদ্ধেও লড়ব।'

মাস্ক মত প্রকাশ করেন, যুক্তরাষ্ট্রে যে কোনো কাজ দ্রুত উদ্ধার করতে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকির কোনো জুড়ি নেই।

গত মাসের শেষে মাস্ক বলেন, এক্স এর ব্যবহারকারীর সংখ্যা 'নতুন রেকর্ড' গড়েছে। তিনি একটি গ্রাফে ৫৪০ মিলিয়নের চেয়েও বেশি ব্যবহারকারী দেখান।

এমন সময়ে এলো এই অর্জন যখন প্রতিষ্ঠানটি সাংগঠনিক পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে এবং বিজ্ঞাপনী আয় কমতে থাকার ধারা থেকে বের হওয়ার চেষ্টা চালাচ্ছে।

জুলাইতে প্রায় ১৭ বছর নীল রঙের পাখি সম্বলিত টুইটার লোগো নিয়ে কাজ করার পর ইলন মাস্ক প্রতিষ্ঠানের নাম বদলে এক্স রাখেন এবং নতুন লোগো চালু করেন।

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

56m ago