ক্রিকেট

ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারত যাচ্ছে যুব দল

গত যুব বিশ্বকাপ জয়ী দলের পেসার তানজিম হাসান সাকিব ও বাঁহাতি স্পিনার রকিবুল হাসানকে ফের নিয়ে আসা হয়েছে যুব দলে।
bangladesh under 19
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইল ছবি: বিসিবি

যুব বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ভারতে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই সফরের দলে এসেছে চারটি বদল। গত যুব বিশ্বকাপ জয়ী দলের পেসার তানজিম হাসান সাকিব ও বাঁহাতি স্পিনার রকিবুল হাসানকে ফের নিয়ে আসা হয়েছে যুব দলে।

মঙ্গলবার সকালে কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়বে জুনিয়র টাইগাররা। সর্বশেষ শ্রীলঙ্কা সফরের দল থেকে বাদ পড়েছেন মাকসুদুর রহমান, মহিউদ্দিন তারেক, আহসান হাবিব লিয়ন ও গোলাম কিবরিয়া। দলে এসেছেন পেসার তানজিম সাকিব ও বাঁহাতি স্পিনার রকিবুল হাসান।

দলে নতুন মুখ ব্যাটসম্যান মিশান আলম ও উইকেটকিপার মোহাম্মদ ফাহিম। সর্বশেষ দলটির অধিনায়ক ছিলেন মেহরব হাসান, এবার ঘোষিত দলে কোন অধিনায়ক নেই।

কলকাতার ইডেন গার্ডেনে ত্রিদেশীয় সিরিজের অন্য দুই দল ভারত অনূর্ধ্ব-১৯ 'এ' ও ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দল। ২৯ নভেম্বর বাংলাদেশের প্রথম প্রতিপক্ষে ভারত অনূর্ধ্ব-১৯ 'এ' দল।

তিনটি দলে একে অন্যের বিপক্ষে দুবার করে খেলে সেরা দুই দল ৭ ডিসেম্বর লড়বে ফাইনালে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, প্রান্তিক নওরোজ নাবিল, মেহরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মুশফিক হাসান, রিপন মন্ডল, আশিকুর জামান, তানজিম হাসান সাকিব, রকিবুল হাসান, নাইমুর রহমান নয়ন, জিশান আলম, মোহাম্মদ ফাহিম।

স্ট্যান্ড বাই: শাকিব শাহরিয়ার, মহিউদ্দিন তারেক, আহসান হাবিব লিয়ন, গোলাম কিবরিয়া, তৌহিদুল ইসলাম।

Comments

The Daily Star  | English
VIP movements are Dhaka’s undiagnosed illness

VIP movements are Dhaka’s undiagnosed illness

If the capital's traffic condition makes you angry, you're normal

9h ago