শীর্ষ খবর

রাজউকের সাবেক প্রধান ও পারটেক্স পরিচালক গ্রেফতার

ঢাকার পূর্বাচলে অবৈধ্যভাবে জমি দেওয়ার মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) এক সাবেক চেয়ারম্যান এবং পারটেক্স গ্রুপের বর্তমান পরিচালককে আজ বৃহস্পতিবার ভোরে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ACC

ঢাকার পূর্বাচলে অবৈধ্ভাবে জমি দেওয়ার মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) এক সাবেক চেয়ারম্যান এবং পারটেক্স গ্রুপের বর্তমান পরিচালককে আজ বৃহস্পতিবার ভোরে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবাল উদ্দিন চৌধুরীকে ঢাকার পরীবাগ এলাকা থেকে এবং পারটেক্স গ্রুপের পরিচালক শওকত আজিজকে গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয়।

২০০৪ সালে পূর্বাচল আবাসিক প্রকল্পের প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে দায়ের করা এক মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। ইকবাল এবং আজিজসহ মোট আট জনকে আসামী করে মামলাটি দায়ের করা হয়। আসামীদের পাঁচজনই রাজউকের সাবেক কর্মকর্তা।

দুদক সূত্র জানায়, কমিশনের প্রাথমিক তদন্তে আসামীদের বিরুদ্ধে অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। রাজউকের তৎকালীন চেয়ারম্যান ইকবাল উদ্দিন চৌধুরী নিজের প্রভাব খাটিয়ে দুই ভাই শওকত আজিজ ও রুবেল আজিজের নামে পুর্বাচলে ২০ কাঠা জমি পাইয়ে দেন। যদিও জমির জন্য তারা কোন আবেদন করেননি।

Comments

The Daily Star  | English

Nation celebrating Eid-ul-Azha amid festive spirit

Bangladesh has begun celebrating Eid-ul-Azha, the second-largest religious festival for Muslims, with fervor and devotion

1h ago