জবাব দিলেন শিশির

আবারো বিতর্কের কেন্দ্রে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি এই টাইগারকে নিয়ে ছড়িয়েছে বিতর্ক। তবে সেই বিতর্কের সমুচিত জবাব দিয়েছেন তাঁর স্ত্রী শিশির।
Shakib Al Hasan and his wife Shishir
পরিবারের সদস্যদের সঙ্গে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

আবারো বিতর্কের কেন্দ্রে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি এই টাইগারকে নিয়ে ছড়িয়েছে বিতর্ক। তবে সেই বিতর্কের সমুচিত জবাব দিয়েছেন তাঁর স্ত্রী শিশির।

সম্প্রতি একটি বিয়ের অনুষ্ঠানে সপরিবারে যোগ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সঙ্গে তাদের গৃহকর্মীও ছিলেন। সেসব ছবি প্রকাশিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। একটি ছবিটিতে দেখা যায় স্ত্রী-সন্তানসহ খাবার টেবিলে এই স্বনামধন্য ক্রিকেটার, কিন্তু তাঁদের পেছনে দাঁড়িয়ে গৃহকর্মী। আর বিতর্কের শুরু এখান থেকেই। ফেসবুকে ভাইরাল হতে থাকে ছবিটি। কটু মন্তব্যে ভরে উঠে ফেসবুকের পাতা।

ভক্তদের অভিযোগ: গৃহকর্মীর প্রতি ভালো আচরণ করা হয়নি। তাকে খাবার টেবিলে বসতে দেওয়া হয়নি। উপরন্তু, তারা যখন খাচ্ছিলেন তখন মেয়েটিকে দাঁড় করিয়ে রাখা হয়েছিলো।

অথচ, পরের ছবিতে দেখা যায় খাবার টেবিলে রয়েছেন সেই গৃহকর্মী।

এসব সমালোচনার উত্তর দেন সাকিব-পত্নী শিশির। ফেসবুকে তিনি লেখেন: “কী অদ্ভুত! ভালো কিছু না কী সাকিবের সঙ্গে যায় না। কেন? কারণ সে মিষ্টি করে কথা বলতে পারে না… আর সে জন্যেই তাকে “খারাপ লোক” হিসেবে অভিহিত করতে হবে?”

“বিষয়টি হচ্ছে, যদি তার সমর্পকে আপনারা কোন মুখরোচক খবর ছড়িয়ে দিতে চান, তাহলে আপনাদের একটু সর্তক থাকতে হবে। কেননা, এ ঘটনার প্রমাণ দেখতে পাবেন একটু পরেই। এমন উদ্ভট খবরের প্রতি আমার কোন ভ্রুক্ষেপ নেই। কারণ, এগুলো অন্যদের আনন্দ দেয়। আমরা জানি আমরা কেমন মানুষ। আমরা কী করি (বা না করি)!”

“তবে দয়া করে এমন একজন মানুষ, যিনি কী না আপনাদের দেশকে পুরো পৃথিবীর কাছে প্রতিনিধিত্ব করে, তাকে নিয়ে এমন খবর ছড়াবেন না। তিনি এ জাতির গর্ব হিসেবে সমাদৃত। এটি খুবই লজ্জার বিষয় হয় যখন অন্য দেশে লোকজন আমাদের বলেন, তোমাদের নিজেদেরই দেশ তোমাদেরকে প্রাপ্ত সম্মান দেন না।”

“এসব নেতিবাচক কথা অনেক হয়েছে। দয়া করে নতুন প্রচার পাওয়ার জন্যে নতুন কিছু খুঁজুন। মেয়েটি তার হাত ধুয়ে খাবারের টেবিলের দিকে আসছিলো। এটাই আপনারা দেখেছেন!”

শিশিরের এই বক্তব্যের ওপর মন্তব্য করেছেন দুই হাজারেরও বেশি ফেসবুক ব্যবহারকারী। প্রতিক্রিয়া জানিয়েছেন ৫৮ হাজারের বেশি সমর্থক। নিজেদের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশও করেছেন অনেকে।

এক মন্তব্যে প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী লিখেন যে আজকাল বিপ্লবী হওয়া খুবই সহজ কাজ। আর এসবকে গুরুত্ব না দেওয়ার পরামর্শও তিনি দিয়েছেন শিশিরকে।

Comments

The Daily Star  | English
Missing AL MP’s body found in Kolkata

Plot afoot weeks before MP’s arrival in Kolkata

Interrogation of cab driver reveals miscreants on April 30 hired the cab in which Azim travelled to a flat in New Town, the suspected killing spot

21m ago