খালেদা জিয়ার বিরুদ্ধে ২ মামলায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে ২১ জুলাই

জাতীয় পতাকা অবমাননা এবং ১৫ আগস্ট ‘ভুয়া জন্মদিন’ পালনের অভিযোগে দায়ের করা দুটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ জুলাই পর্যন্ত পিছিয়ে দিয়েছেন আদালত।
khaleda-zia
খালেদা জিয়া। স্টার ফাইল ফটো

জাতীয় পতাকা অবমাননা এবং ১৫ আগস্ট 'ভুয়া জন্মদিন' পালনের অভিযোগে দায়ের করা দুটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ জুলাই পর্যন্ত পিছিয়ে দিয়েছেন আদালত।

মামলাগুলোর শুনানি স্থগিত চেয়ে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার পৃথক দুটি আবেদন করলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নুর এ আদেশ দেন।

এ নিয়ে শুনানির জন্য ১৯ বার তারিখ নিলো আসামিপক্ষ।

আবেদনে আইনজীবী বলেন, সরকারের নির্বাহী আদেশে কারাগারের বাইরে থাকা খালেদা জিয়া সম্প্রতি হার্টের সমস্যা নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন এবং এবং পরে বাসায় ফিরে আসেন। এখন তিনি বাসায় চিকিৎসা নিচ্ছেন। এ কারণে তিনি আদালতে হাজির হতে পারেননি। তাই শুনানি স্থগিত করা উচিত বলেও জানান মাসুদ।

কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত অস্থায়ী আদালতে এসময় মামলার বাদীপক্ষ উপস্থিত ছিল না।

এর মধ্যে একটি মামলা করেন আওয়ামী লীগপন্থী সংগঠন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। জাতীয় পতাকা ও মানচিত্রের অবমাননার অভিযোগে খালেদা জিয়া ও জিয়াউর রহমানের বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার একটি আদালতে মামলা করেন। জিয়াউর রহমান প্রয়াত হওয়ায় আদালত অভিযোগ থেকে তার নাম বাদ দেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খালেদা জিয়ার 'ভুয়া জন্মদিন' উদযাপনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট দ্বিতীয় মামলাটি করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম।

Comments

The Daily Star  | English

Social safety net to get wider and better

A top official of the ministry said the government would increase the number of beneficiaries in two major schemes – the old age allowance and the allowance for widows, deserted, or destitute women.

2h ago