নগরকান্দায় ২ দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৭

ফরিদপুরের নগরকান্দায় ২ দল গ্রামবাসীর সংঘর্ষে ৭ জন আহত হয়েছেন। আজ শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত উপজেলার কোদালীয়া শহীদ নগর ইউনিয়নের ছোট পাইককান্দি গ্রামে এ ঘটনা ঘটে।
ছবি: সংগৃহীত

ফরিদপুরের নগরকান্দায় ২ দল গ্রামবাসীর সংঘর্ষে ৭ জন আহত হয়েছেন। আজ শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত উপজেলার কোদালীয়া শহীদ নগর ইউনিয়নের ছোট পাইককান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঘটনার সঙ্গে জড়িত থাকায় ৫ জনকে আটক করে। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, ছোট পাইককান্দি গ্রামে বিবদমান দুটি পক্ষ সক্রিয় রয়েছে। তার একটির নেতৃত্বে রয়েছেন আতিক মোল্লা ওরফে আতিক ডাক্তার। অন্য পক্ষটির নেতৃত্ব দেন একই গ্রামের ইউসুফ মোল্লা।

আতিক মোল্লার ছেলে গত ১৩ জুলাই তার পক্ষের জাকিরের ছেলে হায়দার আলীকে (২৫) মারপিট করেন। জাকির এ বিষয়ে আতিকের কাছে বিচার না পেয়ে জাকির আতিকের প্রতিপক্ষ ইউসুফের সঙ্গে মিলে আজ শুক্রবার আতিকের সমর্থকদের ওপর হামলা চালালে এ সংঘর্ষ শুরু হয়। 

সংঘর্ষ চলাকালে ২ পক্ষ ঢাল, সড়কিসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। এ সময় ২ পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল ছুড়ে মারার ঘটনা ঘটে। 

এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হন। সংবাদ পেয়ে নগরকান্দা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

সংঘর্ষে পান্নু মোল্লা ও বক্কার মোল্লার বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত ৭ জন হলেন, হায়দার মাতুব্বর (৩৫), বাবুল শেখ (৫৫), সাহিদ মোল্লা (২৫) আক্কাছ শেখ (৪৫), তৈয়ব মুন্সি (৫০), হায়দার শেখ (৫০) ও রব মোল্লা (৬০) । তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা সবাই ছোট পাইককান্দি গ্রামের বাসিন্দা। 

কোদালীয়া শহীদ নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার জাকির হোসেন এ বিষয়ে দ্য ডেইলি স্টারকে বলেন, 'গ্রামের ২ পক্ষ আতিক ও ইউসুফের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। দুই পক্ষের মধ্যে আগে থেকেই বিরোধ ছিল।'

ঘটনার সত্যতা নিশ্চিত করে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'এ ঘটনায় জড়িত ৫ জনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকায় পরিস্থিতি স্বাভাবিক। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'
 

Comments