ফরিদপুরে আ. লীগের ২ গ্রুপের সংঘর্ষে আহত ১৪, আটক ৫

ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১৪ জন আহত হয়েছে। এ সময় ৫টি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।
ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৫টি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১৪ জন আহত হয়েছে। এ সময় ৫টি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

আজ রোববার সকাল ৮টার দিকে উপজেলার চতুল ইউনিয়ন শুকদেবনগরে এ ঘটনা ঘটে। পরে বোয়ালমারী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ উভয় পক্ষের ৫ জনকে আটক করে থানায় নিয়ে আসে।

আহতদের মধ্যে ৪ জনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এলাকাবাসী সুত্রে জানা গেছে, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চতুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম খানের সঙ্গে একই এলাকার বাসিন্দা ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও চতুল ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. দেলোয়ার শরীফের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

গতকাল শনিবার সন্ধ্যায় শুকদেবনগর গ্রামের দেলোয়ারের সমর্থক আকু শেখের ছেলে মো. রাজ্জাক শেখ (১৬) পাশের শিরগ্রাম বাজার থেকে বাড়ি ফেরার সময় পূর্ব শত্রুতার জেরে মাঝপথে তাকে মারধর করেন নজরুলের সমর্থক আলমগীরের ছেলে এবাদত শেখ ও তার সঙ্গীরা।

আজ রোববার সকালে নজরুল খানের সমর্থকেরা অতর্কিতভাবে দেলোয়ার শরীফের লোকজনের ওপর হামলা চালায় ও বাড়িঘর ভাঙচুর করে। এ হামলায় ১৪ জন আহত হয়। আহতরা বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

হামলার খবর পেয়ে বোয়ালমারী থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে উভয় পক্ষের ৫ জনকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় পরষ্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন চতুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম খান ও ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য, চতুল ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. দেলোয়ার শরীফ।

মো. দেলোয়ার শরীফ দ্য ডেইলি স্টারকে বলেন, 'দীর্ঘদিন ধরে নজরুল খানের সঙ্গে আমার বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছে। শনিবার সন্ধ্যায় আমার দলের রাজ্জাক নামের একটি ছেলেকে তারা মারধর করে। আমার সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে। এতে আমার সমর্থকদের অনেকে আহত হয়েছেন।' 

অন্যদিকে মো. নজরুল ইসলাম খান বলেন, 'সকালে দেলোয়ার শরীফের লোকজন আমার দলের জালাল শেখ, ফরিদ শেখ ও ইউসুফের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এ সময় বাধা দিতে গেলে ইউসুফের স্ত্রী বিলকিস খানমকে মারধর এবং লাঞ্চিত করে। তাদের ওপর হামলা করা হয়।'

জানতে চাইলে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, 'সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে অভিযান চালিয়ে এ সংঘর্ষে জড়িত সন্দেহে উভয়পক্ষের ৫ জনকে আটক করে থানায় আনা হয়েছে।'

আজ রোববার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত কোনো পক্ষ থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি বলে জানান তিনি।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

4h ago