ফরিদপুরে ফুটবল খেলায় পরাজিত দলের হামলায় বিজয়ী দলের খেলোয়াড়সহ আহত ১৮

ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ফুটবল টুর্নামেন্টে পরাজিত দলের হামলায় বিজয়ী দলের খেলোয়াড়সহ ১৮ জন আহত হয়েছে। এ সময় বিজয়ী দলকে বহনকারী ১টি বাস ও ১টি ট্রাক ভাঙচুরের ঘটনা ঘটেছে।
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ফুটবল টুর্নামেন্টে পরাজিত দলের হামলায় বিজয়ী দলের খেলোয়াড়সহ ১৮ জন আহত হয়েছে। এ সময় বিজয়ী দলকে বহনকারী ১টি বাস ও ১টি ট্রাক ভাঙচুরের ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফরিদপুর সদরের বাখুন্ডা কলেজ সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ ঘটনা ঘটে।

হামলায় আহত ১৮ জন ফরিদপুর জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ৫ জনের শরীরে আঘাতের চিহ্ন আছে।

সূত্র জানায়, শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ (অনূর্ধ্ব ১৭) ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। সদরের ডিক্রিরচর ইউনিয়ন একাদশ ও কৈজুরি ইউনিয়ন একাদশের মধ্যে এ খেলায় নির্ধারিত সময়ে ২ দল ২টি করে গোল করে।

পরে টাইব্রেকারে ডিক্রির চর একাদশ ৩-২ গোলে কৈজুরি একাদশ দলকে পরাজিত করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টাইব্রেকারে কৈজুরি একাদশ হেরে যাওয়ার সঙ্গে সঙ্গে কৈজুরি একাদশের খেলোয়াড়রা মাঠের মধ্যে ডিক্রির চরের খেলোয়াড়দের ওপর চড়াও হয়।

পরে উপস্থিত দর্শকরাও রড, লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ডিক্রির চরের খেলোয়াড় ও সমর্থকদের পিটিয়ে আহত করে। এক পর্যায়ে হামলাকারীরা ডিক্রির চরের খেলোয়াড় ও সমর্থকদের বহনকারী একটি বাস ও ট্রাক ভাঙচুর করে।

হামলায় আহত ডিক্রির চর দলের খেলোয়াড় চর টেপাখোলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মো. পিয়াস মোল্লা (১৬) দ্য ডেইলি স্টারকে বলেন, 'টাইব্রেকারে প্রথমে কৈজুরি আমাদের গোল দেয়। তখন কৈজুরির খেলোয়াড়রা উল্লাস করে। খেলায় আমরা জিতে গেলে উল্লাস শুরু করলে কৈজুরির খেলোয়াড়রা দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করে।'

ঘটনার সময় মাঠে উপস্থিত ছিলেন ফরিদপুর সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন ঢালী।

তিনি ডেইলি স্টারকে বলেন, 'আমি মাঠে উপস্থিত ছিলাম। দেখলাম মাঠের একদিকে জটলা হচ্ছে। আমি সেখানে যেতে যেতে হামলার ঘটনা ঘটে যায়।'

ডিক্রির চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান ডেইলি স্টারকে বলেন, 'ভেন্যুটি কৈজুরি ইউনিয়ন সংলগ্ন হওয়া কৈজুরির খেলোয়াড় ও সমর্থকরা আমাদের খেলোয়াড় ও দর্শকদের সন্ত্রাসী কায়দায় নির্বিচারে মারপিট করেছে।'

জানতে চাইলে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমল রঞ্জন সরকার ডেইলি স্টারকে বলেন, 'খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। যারা এ হামলার সঙ্গে জড়িত তাদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

জানা যায়, ফরিদপুর সদরের ১২টি ইউনিয়ন নিয়ে উপজেলা পরিষদের উদ্যোগে গত ১৮ মে থেকে নক আউট পদ্ধতিতে এ টুর্নামেন্ট শুরু হয়। আগামীকাল শনিবার বাখুন্ডা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ডিক্রির চর ও কানাইপুর একাদশের মধ্যে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা।

Comments

The Daily Star  | English

Anontex Loans: Janata in deep trouble as BB digs up scams

Bangladesh Bank has ordered Janata Bank to cancel the Tk 3,359 crore interest waiver facility the lender had allowed to AnonTex Group, after an audit found forgeries and scams involving the loans.

7h ago