‘টাইপিংয়ের ভুলে’ বাদ পড়েছিল সৌম্যের নাম!

একদিন পর জানা গেল কারণ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানালেন, ‘টাইপিংয়ের ভুলে’ বাদ পড়েছিল সৌম্যের নাম।
Soumya Sarkar
ফাইল ছবি

১৬ জনের কেন্দ্রীয় চুক্তিতে সৌম্য সরকারের নাম না থাকায় তৈরি হয়েছিল বিস্ময়ের। গত বছর যিনি বাংলাদেশের তিন ফরম্যাটের ৩০ ম্যাচের মধ্যে ২৫টিতেই খেলেছেন, দুই ফরম্যাটে আছেন সেরা তিন রান সংগ্রাহকের মধ্যে, তিনি থাকেন না কী করে? একদিন পর জানা গেল কারণ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানালেন, ‘টাইপিংয়ের ভুলে’ বাদ পড়েছিল সৌম্যের নাম।

সোমবার (৯ মার্চ) প্রধান নির্বাচক জানান, সাদা বলের চুক্তিতে রাখা হয়েছে বাঁহাতি সৌম্যকে। ভুলে বাদ পড়া এই টপ অর্ডার ব্যাটসম্যানের নাম যোগ করে আবারও সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হবে, ‘এটা স্রেফ টাইপিং মিসটেক (ভুল)। আমরা সংশোধন করে ওর নাম পাঠাচ্ছি। বিসিবি মিডিয়া বিভাগ খুব শিগগিরিই আপনাদের সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানাবে।’

আগের দিন বোর্ড সভা শেষে বেরিয়ে সংবাদ মাধ্যমে নতুন কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জনকে নেওয়ার কথা জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। পরে সংবাদ বিজ্ঞপ্তিতে যে ১৬ জনের নাম দেওয়া হয়, তাতে লাল বল-সাদা বল কোনো ক্যাটাগরিতেই ছিল না সৌম্যর নাম।

বিসিবির সর্বশেষ চুক্তি থেকেও মাঝপথে বাদ পড়েছিলেন সৌম্য। চুক্তিতে না থাকলেও বেশিরভাগ সময়েই তিনি খেলেছেন দলের হয়ে। ২০১৯ সালে ওয়ানডে ও টেস্টে বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ রানও তার।

চুক্তিতে থাকা ক্রিকেটাররা হলেন:

লাল-সাদা উভয় বল: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ।

লাল বল: মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ, ইবাদত হোসেন।

সাদা বল: মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন,মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার (পরে যুক্ত)।

বাদ পড়েছেন: মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, সৈয়দ খালেদ আহমেদ, রুবেল হোসেন, সাদমান ইসলাম।

অন্তর্ভুক্ত হয়েছেন: নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, ইবাদত হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ।

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

13m ago