চট্টগ্রামে বিচারকের ওপর হামলার প্রতিবাদ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের

চট্টগ্রামে যুগ্ম মহানগর দায়রা জজ মো. জহির উদ্দিনের ওপর গত ৯ ডিসেম্বর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন (বিজেএসএ)। এ ঘটনায় দোষীদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়ার পাশাপাশি বিচারকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানায় বিজেএসএ।
CTG Map
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামে যুগ্ম মহানগর দায়রা জজ মো. জহির উদ্দিনের ওপর গত ৯ ডিসেম্বর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন (বিজেএসএ)। এ ঘটনায় দোষীদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়ার পাশাপাশি বিচারকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানায় বিজেএসএ।

গতকাল বৃহস্পতিবার বিজেএসএর এক ভার্চুয়াল সভায় ওই হামলার ঘটনার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয় এবং আহত বিচারকের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।

এ বিষয়ে শিগগির ব্যবস্থা নিতে যথাযথ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। সেসময় বিজেএসএর সভাপতি এবং ঢাকার জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী এবং মহাসচিব এবং আইন ও বিচার বিভাগের যুগ্ম-সচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহা উপস্থিত ছিলেন।

অ্যাসোসিয়েশনের মহাসচিব বিকাশ কুমার সাহা আজ শুক্রবার দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত ৯ ডিসেম্বর পতেঙ্গায় রাস্তায় উল্টো দিক থেকে কিছু মোটরসাইকেল চলাচলের প্রতিবাদ করেন চট্টগ্রামের যুগ্ম-মহানগর দায়রা জজ মো. জহির উদ্দিন। সেসময় তাদের কয়েকজন তার ওপর হামলা করে এবং তাকে মারধর করে। এতে তার একটি হাত ভেঙে গেছে।’

Comments

The Daily Star  | English
Land Minister Saifuzzaman Chowdhury

Ex-land minister admits to having properties abroad

Former land minister Saifuzzaman Chowdhury admitted today to having businesses and assets abroad but denied any involvement in corrupt practices related to acquiring those properties

5h ago