এরিকসেনের অবস্থা স্থিতিশীল, ফের চালু ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচ

ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশন তাদের টুইটার পেজে বলেছে, এরিকসেনের আরও কিছু পরীক্ষা করানো হবে।
eriksen
ছবি: এএফপি

মাঠেই হঠাৎ ঢলে পড়া ক্রিস্টিয়ান এরিকসেনের অবস্থা এখন স্থিতিশীল। হাসপাতালে সজাগ আছেন তিনি। এমন পরিস্থিতিতে দুই দলের খেলোয়াড়দের অনুরোধে ইউরো চ্যাম্পিয়নশিপে ডেনমার্ক ও ফিনল্যান্ডের স্থগিত হওয়া ম্যাচ এদিনই আবার চালু করার সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে বাংলাদেশ সময় অনুসারে শনিবার রাত ১২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। প্রথমার্ধের বাকি থাকা চার মিনিটের খেলা হওয়ার পর পাঁচ মিনিটের সংক্ষিপ্ত বিরতি দেওয়া হবে। এরপর দ্বিতীয়ার্ধের খেলা অনুষ্ঠিত হবে।

এর আগে ‘বি’ গ্রুপে ম্যাচের ৪৩তম মিনিটে হাঁটতে হাঁটতে আচমকা পড়ে যান ডেনিশ মিডফিল্ডার এরিকসেন। প্রথমে মাঠে চিকিৎসা চলে তার। পিসিআর দেওয়া হয় তাকে। পরে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন তিনি। অবস্থা খারাপ হতে থাকায় অক্সিজেন মাস্ক পরিয়ে ইন্টার মিলানের ২৯ বছর বয়সী এই তারকাকে নেওয়া হয় হাসপাতালে।

তাৎক্ষণিকভাবে নিজেদের টুইটার পেজে ম্যাচটি স্থগিতের ঘোষণা দেয় উয়েফা, ‘ডেনমার্কের খেলোয়াড় ক্রিস্টিয়ান এরিকসেনের জরুরি মেডিকেল অবস্থার পর উভয় দল ও ম্যাচের কর্মকর্তাদের সঙ্গে একটি সংকটকালীন সভা অনুষ্ঠিত হয়েছে। এ প্রসঙ্গে আরও তথ্য (বাংলাদেশ সময় অনুযায়ী) ১১টা ৪৫ মিনিটে জানানো হবে। খেলোয়াড়টিকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল।’

পরে আরেকটি বিবৃতিতে খেলা আবার চালু করার কথা জানিয়েছে উয়েফা। ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশন তাদের টুইটার পেজে বলেছে, এরিকসেনের আরও কিছু পরীক্ষা করানো হবে।

এরিকসেনের এভাবে লুটিয়ে পড়ার ঘটনায় স্তব্ধ হয়ে যান ম্যাচ অফিশিয়াল, খেলোয়াড়সহ সকলে। খেলা দেখতে গ্যালারিতে হাজির হওয়া দর্শকদের অনেককে কাঁদতে দেখা যায়। টুইটারে এরিকসেনের জন্য প্রার্থনার আহবান করছেন ফুটবল ভক্ত-সমর্থকরা।

Comments

The Daily Star  | English
Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever in 2023

Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever

It declined 68% year-on-year to 17.71 million Swiss francs in 2023

2h ago