বিচারকের পদত্যাগের দাবিতে কুষ্টিয়া আদালত প্রাঙ্গণে বিক্ষোভ

গতকাল রোববার ৫ আগস্ট হত্যাচেষ্টা মামলার ৬ আসামিকে জামিন দেন বিচারক মাহমুদা সুলতানা। তাৎক্ষণিক ওই আদেশের বিরোধিতা করে বিক্ষোভ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মীরা।
বিচারকের পদত্যাগের দাবিতে কুষ্টিয়া আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেন একদল মানুষ। ছবি: স্টার

কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানার পদত্যাগ দাবিতে আদালত চত্বরে বিক্ষোভ মিছিল করেছেন একদল মানুষ।

আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ব্যানারে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেন তারা। ১১টার দিকে বিক্ষোভকারীরা মিছিল করে আদালত চত্বর প্রদক্ষিণ করেন।

তারা বলেন, 'আমাদের ভাইয়ের রক্তের দাগ এখনো শুকায়নি। এরমধ্যেই অভিযুক্তরা জামিনে বের হয়ে আসছেন। এ অবস্থা চলতে থাকলে শিগগিরই তারা আবার আমাদের ওপর হামলা করবে।'

এর আগে গতকাল রোববার ৫ আগস্ট হত্যাচেষ্টা মামলার ৬ আসামিকে জামিন দেন বিচারক মাহমুদা সুলতানা। তাৎক্ষণিক ওই আদেশের বিরোধিতা করে বিক্ষোভ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, কুষ্টিয়ার সমন্বয়ক তৌকির আহমেদ বলেন, আইন অনুযায়ী কেউ জামিন পেলে কোনো আপত্তি নেই। তবে চারদিন আগে যে মামলা হয়েছে সেই মামলার আসামিরাও কিভাবে জামিন পান। এটা রহস্যজনক।

গত ১৯ সেপ্টেম্বর কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া গ্রামের জিলহজ্ব হোসেন বাদী হয়ে তার ভাই জনিকে হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন। ওই মামলায় আসামি করা হয় ৭৮ জনকে। মামলার দিনই কুষ্টিয়া পৌরসভার তিন কাউন্সিলরকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। এদেরকে রোববার জামিন দেন মাহমুদা সুলতানা।

Comments

The Daily Star  | English

Bangladeshi expatriates in Lebanon urged to stay safe amid escalating conflict

Bangladesh Embassy in Lebanon has requested Bangladeshi expatriates living in that country to stay safe amid an ongoing war situation there

50m ago