ক্রিকেট

শীর্ষে থেকে ঢাকা মেট্রো উঠল প্রথম স্তরে

জয়ের মঞ্চ ছিল প্রস্তুত। আনুষ্ঠানিকতা সারতে বেশি সময় নিল না ঢাকা মেট্রো।
ছবি: সংগৃহীত

জয়ের মঞ্চ ছিল প্রস্তুত। আনুষ্ঠানিকতা সারতে বেশি সময় নিল না ঢাকা মেট্রো। বরিশাল বিভাগের বিপক্ষে অনায়াসে জিতে দ্বিতীয় স্তরের পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রাখল তারা। পাশাপাশি দলটি উঠে গেল জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরে।

বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ষষ্ঠ রাউন্ডের ম্যাচের শেষ দিনে ৭ উইকেটে জিতেছে মেট্রো। দ্বিতীয় ইনিংসে ১৯০ রানের লক্ষ্য তাড়ায় আগের দিন ৩ উইকেটে ১৫৪ রান তুলে দিন শেষ করেছিল তারা। এদিন কোনো উইকেট না হারিয়ে ১০.২ ওভারে প্রয়োজনীয় ৩৬ রান নিয়ে ফেলে সাদমান ইসলামের দল।

মেট্রোকে জিতিয়ে শামসুর রহমান ৩৭ ও আইচ মোল্লা ২৬ রানে অপরাজিত থাকেন। তবে তাদের জয়ের পথটা মসৃণ করে দিয়েছিলেন মূলত আসাদউল্লাহ গালিব। প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় ম্যাচ খেলতে নামা এই তরুণ পেসার ৬৬ রান খরচায় নেন ৬ উইকেট। এতে বরিশালের দ্বিতীয় ইনিংস থামে ২০০ রানে। ফলে লক্ষ্যটা নাগালের মধ্যেই ছিল মেট্রোর।

এর আগে প্রথম ইনিংসে ২১১ রানে গুটিয়ে গিয়েছিল বরিশাল। জবাবে স্কোরবোর্ডে ২২২ রান জমা করে ১১ রানের লিড নিয়েছিল মেট্রো।

দ্বিতীয় স্তরের পয়েন্ট তালিকার শীর্ষে থেকেই শেষ রাউন্ডের ম্যাচে নেমেছিল মেট্রো। বরিশালের বিপক্ষে ড্র করলেই প্রথম স্তরের টিকিট পেত তারা। তবে সেই পথে না হেঁটে দারুণ নৈপুণ্যে তারা তুলে নিয়েছে জয়। ছয় ম্যাচে চার জয়ে ৩৪ পয়েন্ট পেয়ে লম্বা সময় পর প্রথম স্তরে উঠেছে মেট্রো। প্রথম স্তর থেকে দ্বিতীয় স্তরে নেমে যাওয়া চট্টগ্রাম বিভাগ ছয় ম্যাচে এক জয়ে পেয়েছে ১২ পয়েন্ট।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল প্রথম ইনিংস: ২১১

ঢাকা মেট্রো প্রথম ইনিংস: ২২২

বরিশাল দ্বিতীয় ইনিংস: ২০০

ঢাকা মেট্রো দ্বিতীয় ইনিংস: (লক্ষ্য ১৯০) ৪৮.২ ওভারে ১৯১/৩ (শামসুর ৩৭*, আইচ ২৬*; সালমান ১/৩১, তানভির ১/৩১, ইসলামুল ১/১০)

ফল: ঢাকা মেট্রো ৭ উইকেটে জয়ী।

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago