সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের সমর্থনে গ্যালারিতে থাকছেন তামিম

বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা এমনই যে ক্রিকেট তারকারাও বনে যান ভক্ত। খেলা দেখতে ছুটে যান তারাও। ব্রাজিল ফুটবল দলের যেমন পরম ভক্ত বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।
Tamim Iqbal
তামিম ইকবাল। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা এমনই যে ক্রিকেট তারকারাও বনে যান ভক্ত। খেলা দেখতে ছুটে যান তারাও। ব্রাজিল ফুটবল দলের যেমন পরম ভক্ত বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বিসিএলের খেলা থেকে ছুটি নিয়ে এরমধ্যে কাতারে চলে গেছেন তিনি। ব্রাজিলের প্রথম ম্যাচে তামিম থাকবেন গ্যালারিতে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে লুসাইল স্টেডিয়ামে মাঠে নামবে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। প্রিয় দলকে সমর্থন জানাতে তখন গ্যালারিতে গলা ফাটাবেন তামিম।

তামিমের কাতার যাওয়ার খবর নিশ্চিত করেছে বিসিএলে তার দল ইসলামি ব্যাংক পূর্বাঞ্চল। ভারত সিরিজের প্রস্তুতি উপলক্ষে দলটির হয়ে বিসিএলের ওয়ানডে আসর খেলছিলেন তিনি। প্রথম দুই ম্যাচ খেললেও তৃতীয় ম্যাচ থেকে ছুটি নেন বেশ আগে। পরিকল্পনা অনুযায়ী কাতার যান তামিম।

ব্রাজিলের একটাই ম্যাচ দেখে বিসিএলের ফাইনাল খেলার কথা ছিল তামিমের। কিন্তু তার দল পূর্বাঞ্চল বৃহস্পতিবার হেরে যাওয়ায় উঠতে পারেনি ফাইনালে। ভারতের বিপক্ষে নামার আগে তাই আর ম্যাচ অনুশীলনের সুযোগ থাকছে না তার।

এদিকে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানও বিশ্বকাপের খেলা দেখবেন। তার প্রিয় দল আর্জেন্টিনা। আবুধাবি টি১০ লিগে খেলতে থাকা সাকিব সেখান থেকেই শনিবার আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ দেখতে দোহা যাবেন।

বিশ্বকাপ দেখতে যাচ্ছেন সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার সুমনও। ২৭ নভেম্বর চার বন্ধু মিলে যাচ্ছেন তারা। সেই দলে আছেন আরেক সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেনও।

হাবিবুল জানান, পর্তুগাল-উরুগুয়ে, পোল্যান্ড-আর্জেন্টিনা ও ব্রাজিল-ক্যামেরুনের ম্যাচ গ্যালারিতে বসে দেখবেন তারা। হাবিবুলেরও প্রিয় দল ব্রাজিল।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

57m ago