ক্রিকেট

ওয়ানডে ম্যাচে হৃদয়ের ব্যাটে টি-টোয়েন্টির ঝাঁজ

ঢাকা লিওপার্ডের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ৩০ বলে ৫৪ রানের ইনিংস খেলেন হৃদয়। নিজের ইনিংসটি সাজান ৭টি চার ও ২টি ছক্কায়।
ছবি: ফিরোজ আহমেদ

বয়সভিত্তিক দলের খেলোয়াড় হলেও তৌহিদ হৃদয়ের উত্থানটা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে। এ বছরের শুরুতে হওয়া এ আসরে অসাধারণ ব্যাটিং করে নজর কাড়েন সবার। এবার ঢাকা প্রিমিয়ার লিগেও দুর্দান্ত ব্যাটিংয়ে শুরু করেন তিনি। তবে সেখানেও টি-টোয়েন্টির মেজাজে ব্যাটিং করেছেন এ তরুণ।

বুধবার প্রিমিয়ার লিগে ঢাকা লিওপার্ডের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ৩০ বলে ৫৪ রানের ইনিংস খেলেন হৃদয়। নিজের ইনিংসটি সাজান ৭টি চার ও ২টি ছক্কায়। তৃতীয় উইকেটে ফজলে রাব্বির সঙ্গে অবিচ্ছিন্ন ৮১ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা লিওপার্ডসকে বৃষ্টি আইনে ৮ উইকেটে হারায় শেখ জামাল। পিনাক ঘোষের ৪১ ও মঈন খানের ৪০ রানে ভর করে ১৬৯ রান করে লিওপার্ডস। জবাবে সৈকত আলীর ৬৩, হৃদয়ের অপরাজিত ৫৪ ও ফজলের অপরাজিত ৪১ রানের সুবাদে ৬৩ বল বাকি থাকতেই জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা।

ফতুল্লার খান সাহেব ওসমানি স্টেডিয়ামে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে বৃষ্টি আইনে ২০ রানে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৪৩ রান করে অগ্রণী ব্যাংক। জবাবে ৩৮.৫ ওভারে ৩ উইকেটে ২২ রান করার পর বৃষ্টি নামলে পরে ডিএলএস ম্যাথোডে জয় মিলে তাদের।

অগ্রণী ব্যাংকের ভারতীয় ক্রিকেটার আজিম কাজী এবারের আসরের প্রথম সেঞ্চুরি তুলে নেন।  ১০৫ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় করেন ১০২ রান। এছাড়া সাদমান ইসলাম করেন ৬২ রান। রূপগঞ্জের হয়ে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলেন ইরফান শুক্কুর। ৭৭ বলে ৬টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি। ৬৫ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৪৯ রান করেন সাব্বির।

সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে দিনের অপর ম্যাচে সিটি ক্লাবকে ৭ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪২ ওভারে ৬ উইকেটে ২১৬ রান করে তারা। জবাবে ৭ উইকেটে ২০৯ রানের বেশি করতে পারেনি সিটি ক্লাব।

ব্যাট ও বল হাতে এদিন অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন তাইজুল। ২৮ বলে ৩১ রানের ইনিংস খেলার পর ২টি উইকেটও পান তিনি। অলক কাপালীর সঙ্গে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৬৬ রানের জুটি গড়েন তিনি। কাপালী অপরাজিত থাকেন ৫৫ রানে। আল-আমিন করেন ৪০ রান। সিটি ক্লাবের হয়ে তৌফিক খান ৪২ ও আসিফ আহমেদের ৫১ রান করেন।

Comments

The Daily Star  | English

Lull in Gaza fighting despite blasts in south

Israel struck Gaza on Monday and witnesses reported blasts in the besieged territory's south, but fighting had largely subsided on the second day of an army-declared "pause" to facilitate aid flows

4h ago