ম্যান ইউনাইটেড কেনার ব্যাপারে রসিকতা করেছিলেন ইলন মাস্ক

এতে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটির ভক্ত-সমর্থকদের চটে যাওয়ার যথেষ্ট অবকাশ রয়েছে।
স্পেস এক্স এর রকেট ফ্যালকন ৯ এর সফল উড্ডয়নের পর আয়োজিত সংবাদ সম্মেলনে ইলন মাস্ক। ফাইল ছবি: রয়টার্স

গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের জল্পনা-কল্পনা করার জন্য খুব বেশি সময় দিলেন না ইলন মাস্ক। ম্যানচেস্টার ইউনাইটেড কেনার বিষয়ে তিনি যে টুইটটি করেছিলেন, সেটা আসলে ছিল রসিকতা। তবে এতে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটির ভক্ত-সমর্থকদের চটে যাওয়ার যথেষ্ট অবকাশ রয়েছে।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একজন ব্যবহারকারী মাস্কের কাছে জানতে চান, ইউনাইটেড কেনার ব্যাপারে তিনি সত্যিই আগ্রহী কিনা। জবাবে বিশ্বের শীর্ষ ধনী লিখেছেন, 'না, এটা টুইটারে লম্বা সময় ধরে চলতে থাকা একটি কৌতুক। আমি কোনো ক্রীড়া দল কিনছি না।'

চার ঘণ্টা আগে বাংলাদেশ সময় ভোরে কোনো খুঁটিনাটি তথ্য না দিয়ে ৫১ বছর বয়সী মাস্ক টুইট করেছিলেন, 'আমি ম্যানচেস্টার ইউনাইটেডও কিনছি। আপনাদের ধন্যবাদ।'

মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠান 'স্পেসএক্স'-এর প্রতিষ্ঠাতা মাস্কের টুইটারে অপ্রাসঙ্গিক লেখালেখির অনেক নজির রয়েছে। আমেরিকান বার্তা সংস্থা রয়টার্স তখন জানায়, তিনি ইউনাইটেডের মালিকানা পেতে কোনো চুক্তির পরিকল্পনা করেছেন কিনা সেটা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল ক্লাবের একটি হলো ম্যান ইউনাইটেড। কিন্তু সাম্প্রতিক সময়ে তাদের একের পর এক বাজে পারফরম্যান্সের কারণে ভক্ত-সমর্থকরা মালিকানা পরিবর্তনের জোরালো দাবি তুলেছেন। বর্তমানে দলটির নিয়ন্ত্রণে আছে আমেরিকার গ্লেজার পরিবার।

টুইটারে ইউনাইটেডের স্বীকৃত পেজে ৩২ মিলিয়নের বেশি ফলোয়ার রয়েছে। মাস্ক প্রথম টুইটটি করার মাত্র দুই ঘণ্টার মধ্যে প্রায় ২ লাখ ২০ হাজার মানুষ তাতে লাইক দেন।

এক সময়ের প্রবল পরাক্রমশালী ম্যান ইউনাইটেড রীতিমতো ধুঁকছে মাঠে। ২০২২-২৩ মৌসুমের প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরেছে তারা। সেটাও ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন ও ব্রেন্টফোর্ডের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের কাছে। ২০ দলের পয়েন্ট তালিকায় সবার নিচে অবস্থান তাদের।

ব্রিটিশ গণমাধ্যম দ্য ডেইলি মিরর গত বছর জানিয়েছিল, তীব্র সমালোচনার মধ্যে গ্লেজার পরিবার ৪ বিলিয়ন পাউন্ড পেলে ইউনাইটেড বিক্রি করে দিতে রাজী। ২০০৫ সালে ৭৯০ মিলিয়ন ইউরো দিয়ে ক্লাবটি কিনেছিল তারা।

বিখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বসের চলতি বছরের র‍্যাঙ্কিং অনুসারে, পৃথিবীর তৃতীয় মূল্যবান ক্লাব হলো ম্যান ইউনাইটেড। তাদের মোট সম্পদের পরিমাণ ৪.৬ বিলিয়ন ডলার। তালিকায় রেড ডেভিলদের উপরে আছে কেবল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

Comments

The Daily Star  | English

Small businesses, daily earners scorched by heatwave

After parking his motorcycle and removing his helmet, a young biker opened a red umbrella and stood on the footpath.

17m ago