বার্সেলোনার 'দুঃখের দিন'

চলতি মৌসুমে এখন পর্যন্ত বার্সেলোনার ১৫ জন খেলোয়াড় মোট ২২ বার চোটে পড়েছেন

আগের দিনই ভ্যালেন্সিয়ার মাঠে হোঁচট খেল রিয়াল মাদ্রিদ। আর মায়োর্কার মাঠে তো হেরেই গেল জিরোনা। তাতে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর সঙ্গে জিরোনাকে টপকে দ্বিতীয় স্থানে ওঠার দারুণ সুযোগ ছিল বার্সেলোনার। সেখানে অ্যাথলেতিক বিলবাওর সঙ্গে জিততে না পারার কষ্টের সঙ্গে যোগ হয়েছে দলের গুরুত্বপূর্ণ দুই সদস্যের চোট। দিনটা তাই দুঃখের বলেই জানালেন কোচ জাভি হার্নান্দেজ।

রোববার রাতে লা লিগার ম্যাচে অ্যাথলতিক বিলবাওর সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। ফলে রিয়ালের সঙ্গে আগের মতোই ৮ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে রইল কাতালানরা। এদিন ম্যাচের প্রথমার্ধেই দলের দুই সেরা তারকা ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও পেদ্রি চোটে পড়ে মাঠ ছাড়েন। আর এই চোট বেশ গুরুতর বলেই মনে হচ্ছে প্রাথমিকভাবে।

এদিন ম্যাচের ২৪তম মিনিটে বল দখলের লড়াইয়ে বাজেভাবে পড়ে চোট পেয়ে মাঠ ছাড়েন ডি ইয়ং। আর বিরতির ঠিক আগে চোট পেয়ে মাঠ ছাড়েন পেদ্রি। আজ মঙ্গলবার পরিক্কা করানো হবে এ দুই মিডফিল্ডারের। এরপরই জানা যাবে চোটের অবস্থা।

ম্যাচ শেষে তাই আক্ষেপই ঝরল কোচ জাভির কণ্ঠে, 'দিনটা দুঃখের। আজ ও আগামীকালের মধ্যে আমরা তাদের চোট সম্পর্কে আরও জানতে পারব। তবে এই মুহূর্তে তাদের অবস্থা ভালো মনে হচ্ছে না। আমাদের পারফরম্যান্সে এর প্রভাব পড়েছে এবং আমার ধারণা, দুজনই কয়েক ম্যাচ বাইরে থাকবে।'

চলতি মৌসুমে এ নিয়ে মোট ১৫ জন খেলোয়াড়ের ২২ বার চোটের ধাক্কা মেনে নিতে হচ্ছে জাভিকে। এরমধ্যে তিনবার পেশীর চোটে পড়লেন পেদ্রি। চোটের কারণে এই মৌসুমে এখন পর্যন্ত ১১ ম্যাচ মিস করেছেন এই তরুণ মিডফিল্ডার। আর ডি ইয়ং এই মৌসুমে ডান গোড়ালির চোটে পড়লেন দ্বিতীয়বারের মতো।

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

2h ago