ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগেও এমবাপেকে পুরো ম্যাচ খেলাবেন না পিএসজি কোচ!

সাম্প্রতিক সময়ে এমবাপেকে আর পুরো ম্যাচ খেলান না পিএসজি কোচ এনরিকে

দলের অবস্থা যেমনই থাকুক সাম্প্রতিক সময়ে দলের সেরা তারকা কিলিয়ান এমবাপেকে আর পুরো ম্যাচ খেলান না পিএসজি কোচ লুইস এনরিকে। তাকে ছাড়া শেষ দুই ম্যাচে হোঁচট খেয়েছে ক্লাবটি। কিন্তু তারপরও অবস্থার কোনো পরিবর্তন হবে না বলেই জানান এনরিকে। এমনকি চ্যাম্পিয়ন লিগেও একই ধারা চলবে বলে জানান এই স্প্যানিশ কোচ।

মূলত এমবাপে পিএসজিকে নতুন কোনো চুক্তির প্রস্তাব দিতে না করে দেওয়ার পর থেকেই এমন অবস্থার তৈরি হয়। ফরাসি তথা আন্তর্জাতিক গণমাধ্যমের খবর আগামী গ্রীষ্মে রিয়াল মাদ্রিদের সঙ্গে এরমধ্যেই চুক্তি করে ফেলেছেন এমবাপে। যা মানতে পারছে না ক্লাবটি। তাই তাকে ছাড়া খেলার অভ্যাস এখন থেকেই শুরু করে দিয়েছে ক্লাবটি।

সব শেষ চার ম্যাচের এক ম্যাচের প্রথমটিতে (লিলের বিপক্ষে) এমবাপেকে মাঠেই নামাননি এনরিকে। এরপর নতেঁর বিপক্ষে বদলি নামেন দ্বিতীয়ার্ধে। পরের দুই ম্যাচে তাকে দ্বিতীয়ার্ধে বসিয়ে দেন কোচ। দুই ম্যাচেই হোঁচট খায় পিএসজি। রেনেঁর বিপক্ষে তো পিছিয়ে থাকা অবস্থায় ম্যাচের ৬৫তম মিনিটে বসিয়ে দেন। আর মোনাকোর বিপক্ষে বিরতির পর আর মাঠেই নামা হয়নি এই ফরোয়ার্ডের।

এরপর এক সংবাদ সম্মেলনে এমবাপেকে পুরো ম্যাচ না খেলানোর বিষয়ে প্রশ্ন উঠলে কারণ ব্যাখ্যা করে কোচ বলেছিলেন, 'আমাদের কিলিয়ানকে ছাড়া খেলার অভ্যাস করতে হবে, শীগগিরই কিংবা পরে এটি হতে চলেছে। যখন আমার কাছে উপযুক্ত মনে হবে তখন সে খেলবে অথবা খেলবে না। যেমনটা সব কোচ তাদের খেলোয়াড়দের সঙ্গে করে থাকেন।'

আজ মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে রিয়াল সোসিয়েদাদের মাঠে নামবে পিএসজি। ঘরের মাঠে প্রথম লেগে ২-০ গোলে জিতে এগিয়ে আছে তারা। সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এমবাপেরই। প্রথম গোলটি আসে তার কাছ থেকেই। দ্বিতীয় গোলেও ছিল অবদান।

এর আগে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আগের দিন সোমবার একই প্রশ্নের সম্মুখীন হন কোচ এনরিকে, 'আপনি কি চ্যাম্পিয়ন্স লিগেও কিলিয়ান এমবাপেকে একইভাবে পরিচালনা করতে যাচ্ছেন?' উত্তরে এই স্প্যানিশ কোচ বলেন, 'হ্যাঁ, অবশ্যই, কেন নয়?'

Comments

The Daily Star  | English

MV Abdullah passing through high-risk piracy area

Precautionary safety measures in place, Italian Navy frigate escorting it

45m ago