ঢাকার কাছে ৫ ওয়াটার পার্ক

ছুটির দিনে পরিবার বা বন্ধুদের সঙ্গে ঘুরে আসতে পারেন এই পার্কগুলো।
ঢাকার কাছে ৫ ওয়াটার পার্ক
প্রতীকী ছবি। সংগৃহীত

আজকাল বিনোদনকেন্দ্র হিসেবে ওয়াটার পার্ক ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে। গত কয়েক বছরে ঢাকার আশপাশে গড়ে উঠেছে বেশ কিছু ওয়াটার পার্ক। ছুটির দিনে পরিবার বা বন্ধুদের সঙ্গে ঘুরে আসতে পারেন এই পার্কগুলো। ঢাকার কাছেই ৫টি ওয়াটার পার্কের সন্ধান জানাব আজ।

 

নন্দন পার্ক

সাভারের নবীনগর-চন্দ্রা হাইওয়ের বাড়ইপাড়া এলাকায় প্রায় ৩৩ একর জমির ওপর গড়ে উঠেছে নন্দন পার্ক। নন্দন পার্কে বিভিন্ন ধরনের রাইড রয়েছে এবং কটেজে থাকার ব্যবস্থাও রয়েছে। সব বয়সী মানুষদের জন্যই বিনোদনের ব্যবস্থা রয়েছে এই পার্কে। ড্রাই পার্কে আকর্ষণীয় ১৩টি রাইড রয়েছে। এ ছাড়া এই পার্কের অন্যতম আকর্যণ ওয়াটার ওয়ার্ল্ড। তাদের ওয়াটার পার্কে রয়েছে ওয়েভ পুল, স্যুট ও ফ্যামিলি কার্ভ টিউব স্লাইড, ওয়েভ রানার, ডুম স্লাইড, মাল্টি প্লে জোন এবং ওয়াটার ফল অ্যান্ড মিস্ট।

নন্দন পার্ক
নন্দন পার্ক। ছবি: নন্দন পার্কের ফেসবুুুক পেজ থেকে নেওয়া

এখানে বিভিন্ন দামের প্যাকেজ রয়েছে। শুধু ওয়াটার ওয়ার্ল্ডে যেতে চাইলে প্রবেশ এবং ওয়াটার ওয়ার্ল্ডের ৬৬০ টাকা মূল্যের প্যাকেজ নেওয়া যায়। এ ছাড়া আরও নানা ধরনের প্যাকেজ রয়েছে সেখানে। বিশেষ দিনগুলোতে এই প্যাকেজগুলোতে ছাড়ের ব্যবস্থা থাকে।

ম্যাটাডোর অ্যামিউজমেন্ট পার্ক

ঢাকা থেকে এক ঘণ্টা দূরত্বে হাজারীবাগে অবস্থিত এই পার্কটিতে প্রবেশ ফি মাত্র ১০০ টাকা। তবে বছরের বিভিন্ন সময়ে থাকে ডিসকাউন্টের সুবিধা। কম্পাউন্ডে রয়েছে সুবিশাল অ্যাকুয়া পার্কের সুবিধা এবং এই অ্যাকুয়া পার্কের এন্ট্রি ফি ৩০০ টাকা। ওয়েভপুল, সুইমিংপুল এবং ফ্যামিলি পুলের সুবিধা রয়েছে এই ওয়াটারপার্কে। এ ছাড়াও বাম্পার বোটে করে নৌকায় চড়ে পুলে ঘুরে বেড়াতে পারেন। এই রাইডের টিকিট ফি ১০০ টাকা।

ওয়াটার কিংডম ওয়াটার পার্ক

ঢাকার অদূরে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডমের একটি অংশ ওয়াটার কিংডম। ফ্যান্টাসি কিংডমের দারুণ সব রাইডের পাশাপাশি ওয়াটার কিংডমেও রয়েছে বিভিন্ন ধরনের রাইড। ওয়েভ পুল, জাকুজিসহ বিভিন্ন ব্যবস্থা রয়েছে ওয়াটার কিংডমে।

ওয়াটার কিংডম ওয়াটার পার্ক
ওয়াটার কিংডম ওয়াটার পার্ক। ছবি: ওয়াটার কিংডম ওয়াটার পার্কের পেজ থেকে সংগৃহীত

১০০০ টাকার প্যাকেজে ওয়াটার কিংডমে প্রবেশসহ সব রাইড অন্তর্ভুক্ত। সব বয়সী মানুষই ওয়াটার কিংডমে দারুণ সময় কাটাতে পারবেন। ছুটির দিনে পরিবার নিয়ে যাওয়ার জন্য ফ্যান্টাসি কিংডমের ওয়াটার কিংডম বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

মানা বে ওয়াটার পার্ক

প্রায় ৬০ হাজার কিলোমিটার জায়গা জুড়ে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া উপজেলায় গড়ে উঠেছে বাংলাদেশের সবচেয়ে বড় প্রিমিয়াম ওয়াটার পার্ক 'মানা বে'। মোট ১৭টি রাইডের মধ্যে আছে একটি ওয়েভ পুল, তিনটি ওয়াটার স্লাইড ট্যুর, ফ্লোরাইডার ডাবল, বাচ্চাদের জন্য একটি আলাদা জোন এবং একটি কৃত্রিম নদীসহ নানা কিছু।

মানা বে
মানা বে। ছবি: মানা বের ফেসবুক পেজ থেকে সংগৃহীত

বড়দের জন্য প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ৬ হাজার টাকা এবং শিশুদের জন্য ৩ হাজার টাকা। এই টিকিটে সবগুলো রাইড অন্তর্ভুক্ত। তাই আলাদা করে রাইডের জন্য টিকিট কাটতে হবে না। ঢাকা থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরে অবস্থিত এই ওয়াটার পার্কটি ২০২৩ সালে উদ্বোধনের পর থেকেই বেশ জনপ্রিয়তা পেয়েছে।

ড্রিম হলিডে পার্ক

ঢাকার কাছে নরসিংদীর পাঁচদোনায় প্রায় ৬০ একর জমির ওপর গড়ে উঠেছে নান্দনিক ও মনোরম পরিবেশসম্পন্ন এই পার্কটি। প্রাপ্তবয়স্কদের জন্য পার্কে প্রবেশ ফি ৩২০ টাকা আর শিশুদের জন্য ফি ২২০ টাকা। পার্কে রয়েছে ২০ ধরনের রাইড।

ড্রিম হলিডে পার্ক
ড্রিম হলিডে পার্ক। ছবি: ড্রিম হলিডে পার্কের ফেসবুক পেজ থেকে নেওয়া

চাইলে কাপল ও ফ্যামিলি প্যাকেজ আকারে সুবিধা অনুযায়ী নিজের মতো সাজিয়ে নিতে পারেন ঘোরাঘুরির সময়সূচি। এ ছাড়াও ইন্ডিভিজুয়াল রাইড নেওয়ারও সুযোগ রয়েছে। প্রবেশ ফি দিয়ে পার্কে ঢুকে পছন্দমতো রাইডের টিকিট কেটে উপভোগ করতে পারেন দারুণ সব রাইড। পার্কটি প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকে।

ওয়াটারপুলের প্রবেশ ফি ৩০০ টাকা, পুলে নামার আগে নিজের মূল্যবান জিনিসপত্র রাখতে লকার সুবিধা নিতে পারবেন ১৫০ থেকে ৩০০ টাকার মধ্যেই। ছুটির দিন থাকে ডিজে পার্টির আয়োজন। রাইড বাদেও পুরো কম্পাউন্ড জুড়ে দৃষ্টিনন্দন ক্রুজশিপে করে ঘোরার সুযোগ রয়েছে। এ ছাড়াও নির্দিষ্ট চার্জের বিনিময়ে হেলিকপ্টারে করে ঘুরে দেখা যায় পুরো আইল্যান্ডটি।

 

Comments