ফেসবুকে লালনের গান: সেই যুবকের বাড়ি-দোকানে পুলিশি নিরাপত্তা

আজ সকালে সঞ্জয় কারাগার থেকে মুক্তি পান।
ভেদরগঞ্জ উপজেলায় সাজনপুর বাজারে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যরা। ছবি: সংগৃহীত

ফেসবুক স্টোরিতে লালনের গানের লাইন লিখে শরীয়তপুরে আটকের পর জামিনে মুক্তি পাওয়া যুবকের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ভেদরগঞ্জ থানা পুলিশ সেখানে নিরাপত্তা জোরদার করেছে। 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল আজ মঙ্গলবার বিকেলে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

লালনের গানের ফেসবুক স্টোরিতে দেওয়ায় রোববার ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের বাসিন্দা সঞ্জয় রক্ষিতকে (৪০) আটক করে পুলিশ। সঞ্জয় পেশায় স্বর্ণকার।

সোমবার দুপুরে তাকে আদালতে হাজির করা হলে শরীয়তপুরের ভেদরগঞ্জ আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাকিব হোসেন তাকে জামিনের আদেশ দেন।

পরে আজ সকালে সঞ্জয় কারাগার থেকে মুক্তি পান।

ওসি বলেন, 'এলাকায় বিশৃঙ্খলা এড়াতে স্থানীয়দের মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার তাকে আটকের পর জেলা কারাগারে পাঠানো হয়।' 

'তার ফেসবুক স্ট্যাটাসকে ঘিরে এলাকায় যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এবং সঞ্জয় রক্ষিতের ব্যবসা প্রতিষ্ঠান ও পরিবারের কারও সঙ্গে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, তাই আজ মঙ্গলবার তার বাসা, সাজনপুরে তার ব্যবসা-প্রতিষ্ঠানসহ ওই এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে,' বলেন তিনি।

পুলিশ জানায়, ১৬ সদস্যের পুলিশের একটি টিম নিরাপত্তার দিচ্ছেন। প্রয়োজনে আগামীকাল পুলিশ সদস্য আরও বাড়ানো হবে। 

আদালত পুলিশের পরিদর্শক আলমগীর ডেইলি স্টারকে বলেন, 'সোমবার আদালতে অঙ্গীকারনামায় সইয়ের মাধ্যমে জামিন পান সঞ্জয়। পরে কারা কর্তৃপক্ষ অঙ্গীকারনামা গ্রহণ করে তাদের দাপ্তরিক কাজ সম্পন্ন করে সেটি আবার কোর্ট পুলিশের কাছে পাঠায়। পরে আজ মঙ্গলবার সকালে তিনি ছাড়া পান।' 

Comments