ইভ্যালির ৭ গাড়ি বিক্রি হলো ২ কোটি ৯০ লাখ টাকায়

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেলের ব্যবহৃত বিলাসবহুল রেঞ্জ রোভার গাড়ি নিলামে ১ কোটি ৮১ লাখ টাকায় বিক্রি হয়েছে।
ইভ্যালির সাবেক প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেলের ব্যবহৃত বিলাসবহুল রেঞ্জ রোভার। ছবি: সংগৃহীত

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেলের ব্যবহৃত বিলাসবহুল রেঞ্জ রোভার গাড়ি নিলামে ১ কোটি ৮১ লাখ টাকায় বিক্রি হয়েছে।

বৃহস্পতিবার হাইকোর্ট নিযুক্ত ইভ্যালির পরিচালনা বোর্ড রাজধানীর ধানমন্ডিতে প্রতিষ্ঠানটির মোট ৭টি গাড়ি নিলামে বিক্রি করে। এগুলো থেকে মোট ২ কোটি ৯০ লাখ টাকা আয় হয়েছে।

বোর্ডের চেয়ারম্যান আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক বৃহস্পতিবার রাতে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বছরের সেপ্টেম্বরে জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগে ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পরে প্রতিষ্ঠানটি পরিচালনায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে ৫ সদস্যের বোর্ড গঠন করে দেন হাইকোর্ট।

১৬ অক্টোবর নতুন বোর্ড ব্যবস্থাপনার দায়িত্ব গ্রহণ করে।

ইভ্যালির ক্ষতিগ্রস্ত গ্রাহক এবং পণ্য সরবরাহকারীদের বকেয়া অর্থ পরিশোধের জন্য তহবিল সংগ্রহে বোর্ড গাড়িগুলো নিলামে নিলামে বিক্রি করে।

বিচারপতি মানিক বলেন, 'হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আমরা নিলাম পরিচালনা করেছি।'

নিলামের তদারকি করেন সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার আবদুর রহমান ও ডেপুটি রেজিস্ট্রার মিজানুর রহমান।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

20m ago