ব্যাংক

১৩ ও ২০ নভেম্বর সোনালী ও জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এইউএসটি) দায়িত্বে অনুষ্ঠিত দুটি নিয়োগ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। আগামী ১৩ নভেম্বর সোনালী ব্যাংক ও ২০ নভেম্বর জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা আয়োজনের কথা ছিল এইউএসটির।
ছবি: সংগৃহীত

আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এইউএসটি) দায়িত্বে অনুষ্ঠিত দুটি নিয়োগ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। আগামী ১৩ নভেম্বর সোনালী ব্যাংক ও ২০ নভেম্বর জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা আয়োজনের কথা ছিল এইউএসটির।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাষ্ট্রায়ত্ত ৫টি ব্যাংকের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে বিশ্ববিদ্যালয়টির বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে ৫টি ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের জন্য পরীক্ষার প্রশ্ন তৈরির দায়িত্ব দেওয়া হয়েছিল বিশ্ববিদ্যালয়টিকে।

গত ৬ নভেম্বরের ওই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে এইউএসটিকে আগামী ১৪ নভেম্বরের মধ্যে ব্যাখ্যা দিতে হবে কেন্দ্রীয় ব্যাংকের কাছে।

নিয়োগ পরীক্ষার এই প্রশ্ন ফাঁস চক্রের ৫ সদস্যকে গতকাল ও আজ আরও ২ ব্যাংক কর্মকর্তাসহ ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

Comments

The Daily Star  | English

Upazila Polls: AL, BNP struggle to keep a grip on grassroots

The upazila election has exposed how neither of the two major parties, the Awami League and BNP, has full control over the grassroots leaders.

4h ago