খেলা

শচীনকে মুগ্ধ করা বরিশালের বিস্ময় বালকের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

বরিশালের ছয় বছর বয়সী শিশু আসাদুজ্জামান সাদিদের লেগ স্পিন বোলিংয়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তা নজর কাড়ে ভারতের ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকারের।
ছবি: সংগৃহীত

বরিশালের ছয় বছর বয়সী শিশু আসাদুজ্জামান সাদিদের লেগ স্পিন বোলিংয়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তা নজর কাড়ে ভারতের ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকারের। ভিডিওটি নিজের ফেসবুক ও টুইটার পেজে শেয়ার করে মুগ্ধতার কথা জানান তিনি। সেই শিশু লেগ স্পিনার সাদিদের দায়িত্ব নিলেন বরিশাল জেলা প্রশাসক। 

আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে জেলা প্রশাসকের বাসভবনের অফিস কক্ষে সাদিদকে আমন্ত্রণ জানিয়ে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সাদিদের সার্বিক দায়িত্ব নেওয়ার কথা জানান।

জেলা প্রশাসক বলেন, 'সাদিদ বরিশালের গর্ব। এত ছোট বয়সে সে বিস্ময় বালক হিসেবে নিজের প্রতিভা প্রকাশ করেছে। এর পরিপ্রেক্ষিতে বিশ্বের বাঘা-বাঘা খেলোয়াড়দের মন কেড়েছে। আমাদের উচিত সাদিদের দেখভাল করা যাতে ওর হাতের জাদু হারিয়ে না যায়।'

তিনি আরও বলেন, 'সাদিদের খেলায় জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা সাদিদের প্রতিভা ধরে রাখতে ওর পাশে থাকব।'

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর খান আলো, সাদিদের মামা সিরাজুল ইসলামসহ আরও অনেকে।

সাদিদের বাবা নেই, মা গৃহিণী। সে নানাবাড়িতে থাকে। ক্রিকেটের প্রতি তার ভীষণ আগ্রহ। তাই সাদিদকে নিয়ে প্রতিদিন অনুশীলনে নামেন মামা সিরাজুল। ভাগ্নের লেগ স্পিন বোলিংয়ের ভিডিও তেমন কিছু না ভেবেই ফেসবুকে আপলোড করেছিলেন তিনি। তবে টেনিস বল দিয়ে কব্জির মুন্সিয়ানা দেখিয়ে ব্যাটসম্যানদের খাবি খাওয়ানোয় ভাইরাল হয়ে যায় ভিডিওটি।

শচীনের পোস্ট করা ভিডিওতে সাদিদের বোলিং দেখে মুগ্ধ হয়ে বর্তমান সময়ের অন্যতম সেরা আফগান লেগ স্পিনার রশিদ খানও প্রশংসা জানান কমেন্ট করে। পরে নিজের টুইটার পেজে ভিডিওটি পোস্ট করেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

5h ago