নিজেদের ‘স্টাইলে’ পাকিস্তানের হুমকি সামলাবে নিউজিল্যান্ড

মঙ্গলবার রাত ৮টায় শারজায় পাকিস্তানের বিপক্ষে নামবে নিউজিল্যান্ড

চির প্রতিদ্বন্দ্বী ভারতকে উড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করা পাকিস্তান আছে ভীষণ চনমনে অবস্থায়। উড়তে থাকা এই দলটির সামনেই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ নিউজিল্যান্ডের। তবে প্রতিপক্ষের সামর্থ্য, সাম্প্রতিক ছন্দ বিচার করেও নিজেদের স্টাইলে ম্যাচ জেতার আশা কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনের।

মঙ্গলবার রাত ৮টায় শারজায় পাকিস্তানের বিপক্ষে নামবে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে ভারতের ১৫১ রান তাড়া করে ১০ উইকেটে জিতেছে বাবর আজমের দল। বল হাতে শাহীন শাহ আফ্রিদি ঝলক দেখানোর পর ব্যাটিংয়ে দাপট দেখান বাবর ও মোহাম্মদ রিজওয়ান।

ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অনুমিতভাবেই উঠে পাকিস্তানের ছন্দে থাকার প্রসঙ্গ। স্বভাবসুলভভাবে প্রথমে প্রতিপক্ষকে প্রশংসায় ভাসালেন উইলিয়ামসন। তবে এরপর ঠিকই জানিয়ে দিলেন নিজেদের আত্মবিশ্বাসের কথা,  'তারা (পাকিস্তান) খুব ভালো দল। তাদের দলে তরুণ ও অভিজ্ঞদের দারুণ সমন্বয় আছে। বিশেষ করে মিডল অর্ডারে শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের মতো দুজন আছে। আমরা দেখেছি টপ অর্ডারে বাবর ও রিজওয়ান কতটা ভালো। আর তাদের বোলিং বরাবরই ভাল। তারা কন্ডিশনের সুবিধাও পাচ্ছে। তবে টি-টোয়েন্টিতে যেকোনো দলেরই সুযোগ থাকে। আমরা জানি আমাদের কোন ধরণের ক্রিকেট খেলতে হবে। নিজেদের স্টাইলে খেলে আমরা পাকিস্তানকে হারাতে পারব বলে মনে করি।'

সুপার টুয়েলভে 'গ্রুপ-২-' থেকে সেমিফাইনালে যাওয়ার লড়াই মূলত ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ডের। নিজেদের মধ্যে সবগুলো ম্যাচই তাই তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। গ্রুপের অন্য দুই দল আফগানিস্তান ও স্কটল্যান্ডও নিজেদের দিয়ে দেখিয়ে দিতে পারে যেকোনো কিছু।

Comments

The Daily Star  | English

The invisible ones

Of the over 7 crore people employed in Bangladesh, 85 percent (nearly 6 crore) are vulnerable as they work in the informal sector, which lacks basic social and legal protection, and employment benefits.

3h ago