মুশফিক-লিটনের ওপর বিশ্বাস হারাচ্ছেন না মাহমুদউল্লাহ

দুজনের কেউই নেই ফর্মে। অনেক দিন ধরেই তারা পাচ্ছেন না রান। তবে ভুগতে থাকা মুশফিকুর রহিম ও লিটন দাসের ওপর বিশ্বাস হারাচ্ছেন না মাহমুদউল্লাহ রিয়াদ।
Mushfiqur Rahim & Liton Das

দুজনের কেউই নেই ফর্মে। অনেক দিন ধরেই তারা পাচ্ছেন না রান। তবে ভুগতে থাকা মুশফিকুর রহিম ও লিটন দাসের ওপর বিশ্বাস হারাচ্ছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। বরং দুই সতীর্থকে অভয় দিয়ে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক জানালেন তাদের পাশে থাকার কথা।

চলতি বছর ১১টি টি-টোয়েন্টি ইনিংস খেলেও কোনো ফিফটি পাননি ওপেনার লিটন। মাত্র ১০.৪৫ গড়ে তার ব্যাট থেকে এসেছে ১১৫ রান। আগের দিন বৃহস্পতিবার ব্যর্থতার বৃত্ত ভাঙার আশা জাগিয়েও শেষ পর্যন্ত পারেননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে লিটন আউট হন ২৩ বলে ২৯ করে। এর আগে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ ও ওমানের বিপক্ষে ৬ রান করেছিলেন তিনি।

লিটনের মতো কঠিন সময়ের সঙ্গে লড়াই করতে হচ্ছে অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিককে। এ বছর টি-টোয়েন্টিতে খেলা আটটি ইনিংসে মোটে ১৪.৬৭ গড়ে ৮৮ রান করেছেন তিনি। বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটিশদের বিপরীতে ৩৮ রান করার পর ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে যথাক্রমে ৬ ও ৫ রান করে সাজঘরে ফেরেন তিনি।

মুশফিক ও লিটনের বিবর্ণ পারফরম্যান্স নিয়ে স্বাভাবিকভাবেই চলছে সমালোচনা। তবে পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভের টিকিট কাটার পর অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, দুজনের কাউকে নিয়েই দুশ্চিন্তা করছেন না তারা, 'আমাদের কাউকে নিয়ে দুশ্চিন্তা নেই। তারা সবাই অসাধারণ ক্রিকেটার। স্রেফ কয়েকটি ম্যাচে পারফর্ম করেনি দেখে বিশ্বাস হারাচ্ছি না। সম্ভবত বাইরে যারা আছে, তারা বিশ্বাস হারাতে পারে। দল থেকে আমরা তাদের পাশে ও সঙ্গে আছি।'

দারুণ প্রতিভাবান লিটনের সামর্থ্য নিয়ে আলাদা করে তিনি জানান, 'ওর সামর্থ্য আমরা সবাই জানি। সবাই ওর পাশে থাকি। সে খুবই ভালো একজন ক্রিকেটার। ওর যা স্কিল আছে, আন্তর্জাতিক পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট ভালো। প্রতিদিনই ও কষ্ট করছে। আমরা সবাই ওর পাশে থাকছি।'

Comments

The Daily Star  | English

Four of a family among five killed as private car, truck collide in Habiganj

The family members met the tragic accident while returning home after receiving someone at Dhaka airport

2h ago