ট্রান্সফার লাইভ: রোনালদোকে পাওয়ার দৌড়ে এগিয়ে বায়ার্ন

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম শেষে বেজে উঠতে শুরু করছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

রোনালদোকে পাওয়ার দৌড়ে এগিয়ে বায়ার্ন

আরও বেশি চ্যালেঞ্জিং ফুটবল খেলতে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান ক্রিস্তিয়ানো রোনালদো। ইংলিশ ক্লাব চেলসিতে যাওয়ার গুঞ্জন রয়েছে। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, তাকে পাওয়ার দৌড়ে এগিয়ে আছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। চলতি মৌসুমে রবার্ট লেভানদোভস্কি দল ছাড়তে চাওয়ার তার শূন্যতা পূরণে এ পর্তুগিজ তারকাকে পেতে চাইছে ক্লাবটি।

কেসি ও ক্রিস্তেনসনের চুক্তি সম্পন্ন করল বার্সেলোনা

মৌখিক চুক্তি আগেই সেরে রেখেছিল বার্সেলোনা। অপেক্ষা ছিল জুন মাস শেষ হওয়ার। এসি মিলান থেকে ফ্র্যাঙ্ক কেসি ও চেলসি থেকে আন্ড্রেয়াস ক্রিস্টেনসন ফ্রি এজেন্ট হওয়ার পর এ দুই তারকার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সেরেছে বার্সেলোনা। সোমবার নিজেদের ওয়েবসাইটে বিষয়টি জানিয়েছে কাতালান ক্লাবটি।

বেলিংহ্যামের জন্য দৌড়ে রিয়ালসহ চার পরাশক্তি

বরুসিয়া ডর্টমুন্ডের তরুণ ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যামের জন্য লড়াইয়ে রয়েছে ইউরোপের চার পরাশক্তি। ব্রিটিশ গণমাধ্যম দ্য অ্যাথলেটিক এমন খবর দিয়েছে। ক্লাবগুলো হলো রিয়াল মাদ্রিদ, লিভারপুল, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। তবে তারা জানে যে চলমান গ্রীষ্মকালীন দলবদলে বেলিংহ্যামকে কেনা প্রায় অসম্ভব। তাই সবাই আগামী ২০২৩ সালে তাকে পেতে পরিকল্পনা আঁটছে।

বার্সার কাছ থেকে ডিপাইকে কেনার প্রস্তাব পেয়েছে সেভিয়া

সেভিয়ার ফরাসি ডিফেন্ডার জুলস কুন্দেকে পেতে বার্সেলোনার আগ্রহের কথা এখন আর গোপন নেই। তবে অর্থনৈতিক দৈন্যদশায় থাকা কাতালানদের জন্য বড় অঙ্কের অর্থ খরচ করার সুযোগ নেই। তাই নেদারল্যান্ডসের ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইকে কেনার প্রস্তাব সেভিয়াকে দিয়েছে তারা, জানিয়েছেন স্প্যানিশ সাংবাদিক জেরার্দ রোমেরো। এতে কুন্দেকে দলে টানা সহজ হবে ক্যাম্প ন্যুর ক্লাবটির।

জেসুসকে চুক্তিবদ্ধ করার ঘোষণা দিল আর্সেনাল

চলমান দলবদলে ব্যস্ত সময় পার করছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের স্বীকৃত পেজে ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসের সঙ্গে চুক্তি সম্পন্নের ঘোষণা দিয়েছে তারা। আগামী মৌসুমে গানারদের নয় নম্বর জার্সি শোভা পাবে জেসুসের গায়ে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, তার জন্য ম্যানচেস্টার সিটিকে প্রায় ৪৫ মিলিয়ন পাউন্ড দিতে হয়েছে আর্সেনালের।

লিডস ছেড়ে ম্যান সিটিতে ফিলিপস

লিডস ইউনাইটেড ছেড়ে ছয় বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন ইংলিশ মিডফিল্ডার ক্যালভিন ফিলিপস। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের স্বীকৃত পেজে তাকে দলে টানার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে সিটিজেনরা। ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুসারে, ফিলিপসের জন্য ৪৫ মিলিয়ন পাউন্ড ব্যয় করতে হয়েছে তাদের। তার হাতে তুলে দেওয়া হয়েছে চার নম্বর জার্সি।

ইউনাইটেডের অনুশীলনে যোগ দেননি রোনালদো

নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতির অংশ হিসেবে থাইল্যান্ডে উড়ে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেখানে বেশ কয়েকটি প্রীতি ম্যাচ খেলার জন্য আগামী শুক্রবার ইংল্যান্ড ছাড়ছে ক্লাবটি। তার আগে আন্তর্জাতিক ফুটবলারদের অনুশীলনে যোগ দিতে বলেছিল রেড ডেভিলরা। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে সেখান থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। এতে পর্তুগিজ তারকা ফরোয়ার্ডের ইউনাইটেড ছাড়ার গুঞ্জন আরও জোরালো হয়েছে।

Comments

The Daily Star  | English
Bangladesh Reference Institute for Chemical Measurements (BRiCM) developed a dengue rapid antigen kit

Diagnose dengue with ease at home

People who suspect that they have dengue may soon breathe a little easier as they will not have to take on the hassle of a hospital visit to confirm or dispel the fear.

10h ago