ভর্তি পরীক্ষার হলে ঢুকে পড়া ২ শিক্ষার্থীকে পুলিশে দিল ঢাবি কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন পরীক্ষা হলের ভেতরে ছবি তোলার সময় ২ শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
পুলিশভ্যানে আটক ২ শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) 'ক' ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন পরীক্ষা হলের ভেতরে ছবি তোলার সময় ২ শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'আমাদের প্রক্টরিয়াল টিম ২ শিক্ষার্থীকে আটক করে অধিকতর জিঞ্জাসাবাদের জন্য পুলিশের কাছে হস্তান্তর করেছে। প্রাথমিকভাবে আমরা কিছু ত্রুটি পেয়েছি। আমরা পুলিশকে আরও জিজ্ঞাসাবাদ করার জন্য বলেছি।'  

আজ শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত 'ক' ইউনিটের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আটক ২ শিক্ষার্থী হলেন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেলিম সাদমান সিয়াম এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলস (বিইউটিইএক্স) এর শিক্ষার্থী মাশরাফি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান কার্জন হলে ঢোকার সময় ওই ২ শিক্ষার্থীও ঢুকে পড়ে।

এ সময় প্রক্টরিয়াল টিমের সদস্যরা ওই শিক্ষার্থীদের কাছে এর কারণ জানতে চায়। সন্তোষজনক জবাব না পেয়ে তাদের পুলিশে দেওয়া হয়। পুলিশ তাদের শাহবাগ থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এটা নিশ্চিত হওয়া গেছে যে, ওই শিক্ষার্থীরা এখানে (ঢাবি) ঘুরতে এসেছিল। আরও জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেওয়া হবে।

Comments