ক্যাম্পাস

শাবিপ্রবি: কাফনের কাপড় পরে আন্দোলনকারীদের মৌন মিছিল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে অনশনের পাশাপাশি এবার কাফনের কাপড় পরে মৌন মিছিল করেছেন প্রায় দুই শতাধিক আন্দোলনকারী শিক্ষার্থী।
ছবি: শেখ নাসির/ স্টার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনের পাশাপাশি এবার কাফনের কাপড় পরে মৌন মিছিল করেছেন প্রায় ২ শতাধিক আন্দোলনকারী শিক্ষার্থী।

মৌন মিছিলের পূর্বে আন্দোলনকারীদের একজন মুখপাত্র বলেন, 'আমাদের সহযোদ্ধারা আমরণ অনশন করে যাচ্ছেন, কিন্তু কেউ অনশন ভাঙেননি। আমাদের অনশনরত ২৩ জনের প্রাণের বিনিময়ে কেউ যদি তার পদ ধরে রাখতে চান তবে তিনি স্বাভাবিক নন। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর কাছে আবেদন, দ্রুত ব্যবস্থা গ্রহণ করে আমাদের সহযোদ্ধাদের জীবন বাঁচান।'

ছবি: শেখ নাসির/স্টার

তিনি আরও বলেন, 'এই উপাচার্যের জন্য যদি মরতে হয়, তাহলে শুধু এই ২৪ জন মরবে না। আমরা হাজারো শিক্ষার্থী তাদের সঙ্গে আছি, আমরাও তাদের সঙ্গে মরব ।'

ছবি: শেখ নাসির/ স্টার

অনশনের ৭২ ঘন্টা পর ১৫ জন শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এবং ৮ জন শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে অনশন করছেন। অন্য এক শিক্ষার্থীর বাবা হৃদরোগে আক্রান্ত হওয়ায় তাকে দ্রুত বাড়ি যেতে হয়েছে।

Comments

The Daily Star  | English
World Press Freedom Day 2024

Has Bangladesh gained anything by a restrictive press?

The latest Bangladesh Bank restriction on journalists is anti-democratic, anti-free press and anti-public interest.

10h ago