ওমানে ৫ জন এনআরবি সিআইপিকে বাংলাদেশ দূতাবাসের সংবর্ধনা

প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটিতে নির্বাচিত ওমানের ৫ সদস্যকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ দূতাবাস।
এনআরবি সিআইপিদের সঙ্গে রাষ্ট্রদূতসহ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা। ছবি: স্টার

প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটিতে নির্বাচিত ওমানের ৫ সদস্যকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশ সরকারের 'এনআরবি সিআইপি' (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) মর্যাদাপ্রাপ্ত প্রবাসী ব্যবসায়ীদের এই সংগঠন দেশে রেমিট্যান্স প্রবাহ এবং বিদেশি বিনিয়োগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান গত শনিবার এক অনুষ্ঠানে ৫ জন এনআরবি সিআইপির হাতে সম্মাননা পদক তুলে দেন। তারা হলেন-সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী, সহ- সভাপতি মোহাম্মদ শাহজাহান মিয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুর রহমান, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক, হাফেজ মোহাম্মদ ইদ্রিস এবং দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ।

সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত বাংলাদেশ সরকারের প্রণোদনার সুবিধা গ্রহণ করে দেশে শিল্প, কৃষি, চিকিৎসা, শিক্ষা এবং আইটিসহ বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে বিনিয়োগ করার জন্য ওমানসহ জিসিসি এবং বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান।

বক্তব্যে তিনি বাংলাদেশি সিআইপিদের ওমানের বিভিন্ন প্রণোদনা এবং কৌশলগত অবস্থানকে কাজে লাগিয়ে অর্থনীতিতে অবদান রাখার জন্য উৎসাহিত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওমানে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত তোসিনোরি কোবায়াশি, কোরিয়ার রাষ্ট্রদূত কিম শ্যাং কিউ, শ্রীলঙ্কার রাষ্ট্রদূত ওমর লাব্বে আমির আজওয়াদ, বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ হুমায়ুন কবির, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা নাচ ও গান পরিবেশন করেন।

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

8h ago