আরও ৬ আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা ইউএস-বাংলার

ভবিষ্যতে বাংলাদেশ থেকে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, মদিনা, আবুধাবি ও দিল্লি রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।
ছবি: সংগৃহীত

ভবিষ্যতে বাংলাদেশ থেকে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, মদিনা, আবুধাবি ও দিল্লি রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আগামীকাল রোববার ইউএস-বাংলা এয়ারলাইন্সের নবম বর্ষে পদার্পণ উপলক্ষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২৩ সালের মধ্যে লন্ডন, রোম, আমস্টারডামসহ ইউরোপের বিভিন্ন গন্তব্যে এবং ২০২৫ সালের মধ্যে নিউইয়র্ক ও টরন্টোতে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়ে প্রতিষ্ঠানটি এগিয়ে যাচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চলতি বছর ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা রয়েছে।

২০১৪ সালের ১৭ জুলাই ইউএস-বাংলা ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে বাংলাদেশের আকাশপথে যাত্রা শুরু করে। পরিকল্পনা অনুযায়ী প্রথম এক বছরের মধ্যে বাংলাদেশের অভ্যন্তরে সকল বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা করে স্বল্পতম সময়ে আকাশপথের যোগাযোগ ব্যবস্থাকে সুদৃঢ় করেছে ইউএস-বাংলা। 

২০১৬ সালের ১৫ মে দুই বছরের মধ্যে ইউএস-বাংলা ঢাকা-কাঠমান্ডু রুটে প্রথমবারের মতো আন্তজার্তিক ফ্লাইট পরিচালনা করে। বর্তমানে ইউএস-বাংলার আন্তর্জাতিক রুটের মধ্যে রয়েছে কলকাতা, চেন্নাই, মালে, মাস্কাট, দোহা, দুবাই, শারজাহ, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক এবং গুয়াংজু।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৬টি বোয়িং ৭৩৭-৮০০; ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এবং ৩টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট আছে। 

যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত ৯০ শতাংশের অধিক অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড রয়েছে ইউএস-বাংলার। 

Comments

The Daily Star  | English

Mercury hits 42.7°C in Chuadanga, season's highest

Chuadanga today recorded the highest temperature of this season at 42.7 degree Celsius

1h ago