২৬ মার্চ থেকে ঢাকা-টরন্টো-ঢাকা রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা বিমানের

বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামী ২৬ মার্চ থেকে ঢাকা-টরন্টো-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে। আজ সোমবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ মোস্তফা কামাল।
ছবি: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামী ২৬ মার্চ থেকে ঢাকা-টরন্টো-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে। আজ সোমবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ মোস্তফা কামাল।

নগরীর কুর্মিটোলায় বিমানের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিমান ঢাকা-টোকিও-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু করতেও প্রস্তুত।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক বলেন, 'দেশ কোভিড-১৯ মহামারী সংক্রান্ত ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিলে আমরা জাপানের নারিতা আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা করব।

বিমান ২০০৬ সালে বাণিজ্যিকভাবে কার্যকর ঢাকা-টোকিও রুট স্থগিত করে।

বর্তমানে দুই দেশের মধ্যে বর্ধিত ব্যবসায়িক বন্ধন এবং পর্যটকদের চলাচলের পরিপ্রেক্ষিতে বিমান এই রুটে পুনরায় ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নিয়েছে বলে বিমানের কর্মকর্তারা জানিয়েছেন।

রাষ্ট্রীয় পতাকাবাহী এ সংস্থাটির বহরে বর্তশানে ২১টি উড়োজাহাজ রয়েছে যার বেশিরভাগই সর্বাধুনিক। যার মধ্যে বোয়িং ৭৮৭-৮ এবং বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার। ২১টির মধ্যে ১৮টি উড়োজাহাজের বিমানের নিজস্ব এবং বাকি তিনটি ইজারায় নেওয়া।

ঢাকা-টরন্টোতে বিমানের ফ্লাইট সম্পর্কে ড. আবু সালেহ বলেন, তারা ইতেমধ্যে এই রুটে ফ্লাইট পরিচালনার জন্য প্রয়োজনীয় সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।

'আমরা আশাবাদী ২৬ মার্চ থেকে টরন্টো রুটে ফ্লাইট পরিচালনা করতে পারবো' তিনি যোগ করেন।

এদিকে, বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী একই ব্রিফিংয়ে বলেছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কেউ ভুয়া টিকিট বুকিংয়ে জড়িত থাকলে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীসেবা সলিউশন এবং অনলাইন টিকিট রি-লঞ্চ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, চাকরি থেকে বরখাস্ত করা ছাড়াও কেউ ভুয়া টিকিট বুকিংয়ে জড়িত থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেওয়া হবে।

মধ্যপ্রাচ্যের বিভিন্ন রুটে বিমানের অতিরিক্ত টিকিটের দামের বিষয়ে মাহবুব আলী বলেন, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় এ বিষয়ে কাজ করছে এবং বাংলাদেশের অভিবাসী শ্রমিকরা যাতে স্বচ্ছন্দ্যে তাদের গন্তব্যে যেতে পারে সেজন্য সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Comments