দর্শক ‘ঝরা পালক’ দেখছে, তাদের প্রতি ভালোবাসা: জয়া

জয়া আহসান অভিনীত ও সায়ন্তন মুখোপাধ্যায় পরিচালিত কলকাতার ‘ঝরা পালক’ সিনেমাটা ৪ সপ্তাহ ধরে সেখানকার সিনেমা হলে চলছে। গত ২৪ জুন মুক্তি পেয়েছিল সিনেমাটি।
‘ঝরা পালক’-এ লাবণ্যের চরিত্রে অভিনেত্রী জয়া আহসান। ছবি: সংগৃহীত

জয়া আহসান অভিনীত ও সায়ন্তন মুখোপাধ্যায় পরিচালিত কলকাতার 'ঝরা পালক' সিনেমাটা ৪ সপ্তাহ ধরে সেখানকার সিনেমা হলে চলছে। গত ২৪ জুন মুক্তি পেয়েছিল সিনেমাটি।

কবি জীবনানন্দ দাশের জীবনী নিয়ে তৈরি 'ঝরা পালক' সিনেমায় কবির স্ত্রী লাবণ্যর চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। জীবনানন্দ দাশের পরিণত বয়সের ভূমিকায় আছেন ব্রাত্য বসু এবং তরুণ বয়সের চরিত্রে রাহুল বন্দ্যোপাধ্যায়।

জয়া আহসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'কবি জীবনানন্দ দাশে মতো এত বড় মাপের একজন মানুষকে তার মৃত্যুর প্রায় ৭০ বছর পর পর্দায় তুলে আনা, সিনেমা বানানো একটা বড় বিষয়। এই সিনেমায় কাজ করতে গিয়ে জীবনানন্দের বিষয়ে নতুন অনেক কিছু জেনেছি। চেষ্টা করেছি লাবণ্য চরিত্রটি করার। দর্শকদের কাছে যে সিনেমাটি ভালো লেগেছে, তারা দেখছে, তাই দর্শকদের প্রতি আমার অনেক ভালোবাসা।'

জয়া আহসান অভিনীত কলকাতার সিনেমার মধ্যে মুক্তির তালিকায় রয়েছে—'কালান্তর', 'অর্ধাঙ্গিনী', 'ভূতপরী', 'পুতুলনাচের ইতিকথা'। বাংলাদেশের সিনেমার মধ্যে রয়েছে—'বিউটি সার্কাস', 'পেয়ারার সুবাস' ও বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনার 'ফেরেশতে'।
 

Comments