অস্কার মঞ্চে উপস্থাপককে চড় মারলেন উইল স্মিথ

অস্কারের ৯৪তম আসরে ঘটে গেল এক চরম অপ্রীতিকর ঘটনা। এটি ঘটিয়েছেন খ্যাতিমান অভিনেতা উইল স্মিথ। নিঃসন্দেহে অস্কারের ইতিহাসে ‘কলঙ্ক চিহ্ন’ হয়ে থাকবে এটি।

অস্কারের ৯৪তম আসরে ঘটে গেল এক চরম অপ্রীতিকর ঘটনা। এটি ঘটিয়েছেন খ্যাতিমান অভিনেতা উইল স্মিথ। নিঃসন্দেহে অস্কারের ইতিহাসে 'কলঙ্ক চিহ্ন' হয়ে থাকবে এটি।

গতকাল রোববার ওভ্যাশন হলিউডের ডলবি থিয়েটারে এই ঘটনা ঘটিয়েছেন 'পারসুইট অব হ্যাপিনেস'-অভিনেতা।

এবারের আসরে 'কিং রিচার্ড'-র অভিনেতা হিসেবে স্মিথ সেরা অভিনেতার পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। সেই পুরস্কার ঝুলিতে তোলার খানিক আগে তিনি ঘটালেন এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা।

দর্শকসারি থেকে মঞ্চে এসে অস্কার উপস্থাপক ও কৌতুক অভিনেতা ক্রিস রকের গালে চড় বসিয়ে দিলেন স্মিথ। এ ঘটনায় মুহূর্তেই হতবাক হয়ে যায় সিনেদুনিয়া। সেসময় রক হাসিমুখে নিজেকে সামলিয়ে নেওয়ার চেষ্টা করেন।

রকের গালে চড় বসিয়েই ক্ষান্ত হননি স্মিথ। দর্শক সারিতে নিজের আসনে বসে রককে উদ্দেশ করে গালিও দেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, অস্কার আসরে স্মিথের স্ত্রী জ্যাডা পিনকেট স্মিথের উপস্থিতি নিয়ে রক কৌতুক করায় ক্ষিপ্ত স্মিথ এমন কাণ্ড ঘটিয়েছেন। এমন কৌতুক পূর্ব পরিকল্পিত হলেও স্মিথ তা মেনে নিতে পারেননি। তিনি চিৎকার করে বলেন, 'তোমার মুখে আমার স্ত্রীর নাম শুনতে চাই না।'

কয়েক সেকেন্ডের জন্য মঞ্চের শব্দ বন্ধ রাখা হয়। ধারণা করা হচ্ছে, সেসময় অশ্রাব্য বাক্য ব্যবহার করা হয়েছিল।

পরে, সেরা অভিনেতার পুরস্কার নিতে এসে স্মিথ অনুষ্ঠানের আয়োজক, সহশিল্পী ও মনোনয়নপ্রাপ্তদের কাছে এ ঘটনার জন্য ক্ষমা চাইলেও রকের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে তাকে দেখা যায়নি।

Comments

The Daily Star  | English

Will anyone take responsibility for traffic deaths?

The Eid festivities in April marked a grim milestone with a record number of road traffic accidents and casualties.

8h ago