ইস্তাম্বুল হামলার প্রধান সন্দেহভাজন আটক

ইংরেজি নতুন বছর উদযাপনের রাতে ইস্তাম্বুলের নৈশক্লাবে সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে তুর্কি পুলিশ। দীর্ঘ তল্লাশির পর শহরের একটি মহল্লা থেকে আটক করা হয় তাকে।
ইস্তাম্বুলের নৈশক্লাবে সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে তুর্কি পুলিশ। ছবি: এএফপি

ইংরেজি নতুন বছর উদযাপনের রাতে ইস্তাম্বুলের নৈশক্লাবে সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে তুর্কি পুলিশ। দীর্ঘ তল্লাশির পর শহরের একটি মহল্লা থেকে আটক করা হয় তাকে।

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর এই হামলায় ২৭ জন বিদেশিসহ ৩৯ জন নিহত হয়। তুরস্কে বিভিন্ন সন্ত্রাসী হামলার জন্য আইএসকে দায়ী করা হলেও প্রথমবারের মতো এই হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠনটি।

রাষ্ট্রীয় টিআরটি টেলিভিশনের খবরে বলা হয়, আব্দুলকাদির মাশারিপভ নামের এই উজবেক বংশোদ্ভূত সন্দেহভাজন হামলাকারীকে ইস্তাম্বুলের ইসেনউর্ত জেলার একটি অ্যাপার্টমেন্টে তার চার বছরের ছেলের সঙ্গে দেখা যায়। মাশারিপভের ছেলেটিও পুলিশ হেফাজতে রয়েছে।

তুরস্কের পুলিশ ও গোয়েন্দা সংস্থা এমআইটির যৌথ অভিযানে আটক করা হয় এই সন্দেহভাজন জঙ্গিকে।

বসফরাস প্রণালীর তীরে জনপ্রিয় ‘রেইনা’ নৈশক্লাবে হামলার পর দুই সপ্তাহ ধরে আত্মগোপনে থাকেন হামলাকারী। বিভিন্ন রিপোর্টে বলা হচ্ছিল হামলাকারী ইস্তাম্বুল শহরেই অবস্থান করছে।

তুরস্কের গণমাধ্যমে সন্দেহভাজন হামলাকারীর মুখে ও টি-শার্টে রক্ত মাখা একটি ছবি প্রকাশ করেছে। ছবিটিতে একজন পুলিশকে এক হাত তার ঘাড়ে রেখে আরেক হাতে কণ্ঠনালী চেপে ধরে থাকতে দেখা গেছে।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

9h ago