জঙ্গি আস্তানায় প্রবেশ করেছে কমান্ডোরা

সিলেটের শিববাড়িতে জঙ্গিদের আস্তানায় সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা প্রবেশ করেছে। এসময় গোলাগুলির আওয়াজ পাওয়া গেছে।
সিলেটের জঙ্গি আস্তানায় অভিযানে নেমেছে সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা। ছবি: স্টার

সিলেটের শিববাড়িতে জঙ্গিদের আস্তানায় সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা প্রবেশ করেছে। এসময় গোলাগুলির আওয়াজ পাওয়া গেছে।

শুক্রবার ভোর থেকে ঘিরে রাখার পর আজ সকালে ‘অপারেশন টুইলাইট’ নামে এই অভিযান শুরু হয়। অভিযানে পুলিশ, ফায়ার সার্ভিস ও সোয়াট সদস্যরা সেনাবাহিনীকে সহায়তা করছে।

যৌথ বাহিনীর সদস্যরা আতিয়া মহলে প্রবেশ করলে দুপুর ২টা ০৩ মিনিটে গোলাগুলি শুরু হয়। এসময় ঘটনাস্থলের আশপাশে জড়ো হওয়া লোকজন ও সাংবাদিকরা নিরাপদ স্থানে সরে যান।

সেনাবাহিনীর সাঁজোয়া যান আতিয়া মহলের সীমানা প্রাচীর ভেঙে ভেতরে প্রবেশ করেছে। এর আগে বাড়িটি থেকে অনেক বাসিন্দাকেই বের করে আনতে সক্ষম হয় আইন প্রয়োগকারীরা।

সকালে অভিযান শুরুর আগে পাশের একটি চার তলা বাড়ি খালি করে ৭০ জনকে বের করে আনা হয়।

শুক্রবার ভোর থেকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে। এর ফলে নিচতলার একটি অ্যাপার্টমেন্টে এক জঙ্গি দম্পতির পাশাপাশি বাড়ির সব বাসিন্দা অবরুদ্ধ হয়ে পড়েন।

আইন শৃঙ্খলা বাহিনীর ধারনা জঙ্গি আস্তানাটিতে বিপুল পরিমাণ বিস্ফোরক মজুদ রয়েছে।

এর আগে সকাল ১০টার দিকে কমান্ডো অভিযান শুরুর কিছুক্ষণ পরই দুই বার গুলির শব্দ পাওয়া যায়। এর পর বেশ কিছুক্ষণ সেখান থেকে কোন শব্দ পাওয়া যায়নি। এই সময়ের মধ্যে ভবনের অর্ধশতাধিক বাসিন্দাকে বের করে আনা হয়।

সিলেটে জঙ্গি আস্তানা ঘিরে সেনাবাহিনীর তৎপরতা। ছবি: স্টার

ঘটনাস্থল থেকে আমাদের মৌলভীবাজার প্রতিনিধি জানান দুপুর ১২টা ১০ মিনিটে মেয়েসহ এক দম্পতিকে বের করা হয়। এর ১৫ মিনিট পর একটি অ্যাম্বুলেন্সকে ওই এলাকা থেকে বেরিয়ে যেতে দেখা যায়।

আজ সকাল ৯টা ৩৫ মিনিটে ঘটনাস্থল থেকে এক সেনা কর্মকর্তা সাংবাদিকদের জানান, বাংলাদেশ সেনাবাহিনীর প্যারা কমান্ডো ব্যাটালিয়নের একটি ইউনিট অভিযান পরিচালনা করছে।

গতকাল শুক্রবার দিনভর বারবার মাইকে আহ্বান জানিয়েও ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করাতে পারেনি পুলিশ। এর পরই চূড়ান্ত অভিযানের প্রস্তুতি নিতে শুরু করে আইন শৃঙ্খলা বাহিনী।

Click here to read the English version of this news

Comments