শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাসভবন চত্বরে রান্না করছেন বিক্ষোভকারীরা

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের কলম্বোর সরকারি বাসভবন ‘টেম্পল ট্রি’ দখল করে সেখানে ক্যাম্প স্থাপন করে খাবার রান্না শুরু করেছেন বিক্ষোভকারীরা। তাদের কেরাম খেলতেও দেখা গেছে।
রনিল বিক্রমাসিংহের বাসভবন ‘টেম্পল ট্রি’ দখল করে ক্যাম্প বসিয়ে খাবার রান্না করছেন বিক্ষোভকারীরা। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের কলম্বোর সরকারি বাসভবন 'টেম্পল ট্রি' দখল করে সেখানে ক্যাম্প স্থাপন করে খাবার রান্না শুরু করেছেন বিক্ষোভকারীরা। তাদের কেরাম খেলতেও দেখা গেছে।

প্রধানমন্ত্রীর বাড়ির ভিতরে থাকা এক বিক্ষোভকারী সংবাদ সংস্থা এএনআইকে বলেন, আমরা রান্না শুরু করেছি এবং প্রধানমন্ত্রীর বাড়ির ভিতরে আছি। প্রধানমন্ত্রী বিক্রমসিংহে এবং প্রেসিডেন্ট রাজাপাকসের পদত্যাগের দাবিতে আমাদের এই আন্দোলন। তারা আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করলে আমরা এখান থেকে চলে যাব।

এএনআই জানিয়েছে, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর 'টেম্পল ট্রি'র সরকারি বাসভবন থেকে পাওয়া ভিডিওতে বিক্ষোভকারীদের কেরাম খেলতে ও ঘোরাঘুরি করতে দেখা গেছে।

গতকাল হাজার হাজার বিক্ষোভকারী শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সরকারি বাসভবনে হামলা চালায়। ফলে তাকে অজ্ঞাত স্থানে সরিয়ে নেওয়া হয়। বিক্ষোভকারীরা গোতাবায়ার পদত্যাগের দাবিতে স্লোগান দিচ্ছিলেন। তারা প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের ব্যক্তিগত বাসভবনেও আগুন ধরিয়ে দেয়।

গোতাবায়া আগামী ১৩ জুলাই প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করবেন বলে জানিয়েছেন।

Comments