টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজার জেলার টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত হয়েছেন বলে জানিয়েছেন কক্সবাজার র‍্যাব ১৫-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী।
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজার জেলার টেকনাফে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ২ রোহিঙ্গা নিহত হয়েছেন বলে জানিয়েছেন কক্সবাজার র‍্যাব ১৫-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী।
 
আজ শুক্রবার ভোর ৪টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন দমদমিয়ার পাহাড়ি এলাকায় এই 'বন্দুকযুদ্ধের' ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন, টেকনাফ উপজেলার হ্নীলার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা কেফায়েত উল্লাহ ও কোরবান আলী।

র‌্যাব কর্মকর্তা আবু সালাম চৌধুরী বলেন, 'আজ ভোরে একদল রোহিঙ্গা ডাকাত ও মাদক কারবারি পাহাড়ে অবস্থান করছে এমন খবর পাওয়ার পর র‍্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে তারা র‍্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা জবাব দেয়। এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে  ঘটনাস্থল তল্লাশী করে দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাদের দুজনকে মৃত ঘোষণা করেন।'  

তিনি আরও জানান, তারা দুজনই এলাকার চিহ্নিত ডাকাত ও মাদক কারবারি। ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, একটি পিস্তল, একটি লম্বা বন্দুক, একটি ম্যাগজিন ও ৮টি গুলি উদ্ধার করা হয়েছে। 

এ ছাড়া, মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে টেকনাফ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

The story of Gaza genocide survivor in Bangladesh

In this exclusive interview with The Daily Star, Kamel provides a painful firsthand account of 170 days of carnage.

1d ago